The Kashmir Files: ঘৃণা, হিংসা ছড়াচ্ছে 'দ্য কাশ্মীর ফাইলস', সিনেমা নিষিদ্ধের জোরাল দাবি ফারুক আবদুল্লার
Farooq Abdullah On The Kashmir Files (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ১৬ মে:  'দ্য কাশ্মীর ফাইলসকে'  (The Kashmir Files) নিষিদ্ধ করা হোক। সোমবার এমনই দাবি করলেন জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা। ন্যাশনাল কনফারেন্স প্রধান অভিযোগ করেন, দ্য কাশ্মীর ফাইলস গোটা দেশে ঘৃণার আবহ তৈরি করছে। শুধু তাই নয়, কাশ্মীর ফাইলসে যা দেখানো হয়েছে, তা অর্থহীন। পুরোপুরি মিথ্যার উপর ভিত্তি করে এই ছবি তৈরি করা হয়েছে বলে অভিযোগ করেন ফারুক আবদুল্লা (Farooq Abdullah)।

সম্প্রতি কাশ্মীর উপত্যকা জুড়ে ফের নতুন করে হিংসা ছড়াচ্ছে। কখনও কাশ্মীরি পণ্ডিত রাহুল ভাটকে ঘুলি করে হত্যা করা হচ্ছে। আবার কখনও বৈষ্ণোদেবী মন্দিরে যাওয়ার পথে আগুন লাগছে বাসে। আবার কখনও পুলিশ কনস্টেবলকে গুলি করে হত্যার ঘটনা ঘটছে। সবকিছু মিলিয়ে, সম্প্রতি ফের নতুন করে উত্তপ্ত হতে শুরু করেছে জম্মু কাশ্মীর। ফলে বিষয়টি নিয়ে জম্মু কাশ্মীরের লেফটন্যান্ট জেনারেল মনোজ সিনহার সঙ্গে সাক্ষাৎ করে মেহবুবা মুফতি, ফারুক আবদুল্লারা। লেফটন্যান্ট জেনারেলের সঙ্গে বৈঠকের পরই দ্য কাশ্মীর ফাইলসকে দেশ জুড়ে নিষিদ্ধ করার আবেদন জানান ফারুক আবদুল্লা।

আরও পড়ুন:  Pallavi Dey: 'তুুই থাকবি আমার সাথে সব সময়', অভিনেত্রী পল্লবী দে-র মৃত্যুতে ভেঙে পড়েছেন প্রিয় বন্ধু

তিনি বলেন, লেফটন্যান্ট জেনারেলের সঙ্গে কাশ্মীরের (Kashmir) বর্তমান পরিস্থিতি নিয়ে কথা হয়েছে। বর্তমানে উপত্যকা জুড়ে একের পর এক হিংসার ঘটনা ঘটছে। তা অবিলম্বে বন্ধ হওয়া প্রয়োজন বলে সুর চড়ান প্রাক্তন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, এভাবে যদি একে অপরের সঙ্গে লড়াই চলে, তাহলে হিংসা কোনওদিন শেষ হবে না। তিনি অভিযোগ করেন, কাশ্মীর ফাইলসে দেখানো হয়েছে, হিন্দুদের গুলি করে সেই রক্তমাখা ভাত খেতে বাধ্য করা হয় একজনের স্ত্রীকে। এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন বলে দাবি করেন ফারুক আবদুল্লা। এই সিনেমা উপত্যকার মানুষের মধ্যে ঘৃণা এবং হিংসার বাতাবরণ তৈরি করছে বলেও অভিযোগ করেন তিনি। জম্মু কাশ্মীরে শান্তি বজায় রাখতে এবং আইনের শাসন জারি করতে তাঁর দল সমস্ত ধরনের সহযোগিতা করতে প্রস্তুত বলেও জানান ফারুক আবদুল্লা।