WBJEE Result 2022: আগামীকাল রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফল প্রকাশ, কীভাবে স্কোরকার্ড ডাউনলোড করবেন?
Examination, Representational Image (Photo Credits: Unsplash.com)

কলকাতা, ১৬ জুন: আগামীকাল পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার (West Bengal Joint Entrance Exam Result 2022) ফল প্রকাশ হবে। দুপুর আড়াইটের সময় সাংবাদিক বৈঠক করে ফল প্রকাশ করা হবে। বিকেল ৪টে থেকে পরীক্ষার্থীরা তাদের ব্যক্তিগত স্কোরকার্ড ডাউনলোড করতে পারবেন। অফিসিয়াল ওয়েবসাইট-wbjeeb.nic.in এবং wbjeeb.in থেকে স্কোরকার্ড ডাউনলোড করা যাবে। র‌্যাঙ্ক কার্ড ডাউনলোড করতে প্রার্থীদের শংসাপত্র দিয়ে লগইন করতে হবে।

এই বছর পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা নেওয়া হয়েছিল ৩০ এপ্রিল। মোট ৬৫ হাজার ১৭০ জন এই বছর জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা দিয়েছিল। গত বছর পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষারয় পাসের হার ছিল ৯৯.৫ শতাংশ। ২০২০ সালে পাসের হার ছিল ৯৯ শতাংশ। আরও পড়ুন: World's Most Expensive City: বিশ্বের সর্বোচ্চ ব্যয়বহুল শহর সাংহাই, ব্লুমবার্গ রিপোর্ট

যে সমস্ত ছাত্রছাত্রীরা এই পরীক্ষায় পাস করবে তাদের ইঞ্জিনিয়ারিং কলেজে ভর্তির জন্য কাউন্সেলিংয়ে উপস্থিত থাকতে হবে। সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজগুলি হল- যাদবপুর বিশ্ববিদ্যালয়, মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বিধান চন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়, হলদিয়া ইনস্টিটিউট অফ টেকনোলজি, হেরিটেজ ইনস্টিটিউট অফ টেকনোলজি, কল্যাণী সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ, অ্যাকাডেমি অফ টেকনোলজি, গভর্নমেন্ট কলেজ অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড সিরামিক টেকনোলজি, গভর্নমেন্ট কলেজ অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড লেদার টেকনোলজি, গভর্নমেন্ট কলেজ অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেক্সটাইল টেকনোলজি।

কীভাবে ফলাফল জানবেন:

  • প্রথমে www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in -এই দুই ওয়েবসাইটের মধ্য়ে একটিতে যান।
  • হোমপেজে 'লগইন' অপশনে ক্লিক করুন।
  • সঠিক জায়গায় ক্রেডেন্সিয়াল জমা দিন।
  • এরপর সাবমিটে বাটনে ক্লিক করুন।
  • তারপর ফলাফল লিঙ্কে ক্লিক করুন।
  • ফলাফল এবং স্কোরকার্ড পরীক্ষা করুন।
  • প্রয়োজনে ফলাফল ডাউনলোড করে রাখুন ভবিষ্যতের জন্য।