UGC NET Exams 2020 Admit Card Released: ইউজিসি নেট পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ, ugcnet.nta.nic.in ওয়েবসাইটে গিয়ে অ্যাডমিট কার্ড দেখতে পাবেন
Representational Image (Photo Credits: unsplash.com)

ইউজিসি নেট পরীক্ষার (UGC NET Exams 2020) অ্যাডমিট কার্ড প্রকাশ করল ন্যাশনাল টেস্টিং এজেন্সি (National Testing Agency )। নেট পরীক্ষা প্রতিদিন দুটি সেশনে ১২ দিন ধরে চলবে। এনটিএ (NTA) আজ সম্পূর্ণ শিডিউল প্রকাশ করেছে। আগের বছরের সময়সূচির তুলনায় এবার পরীক্ষার সময়সীমা বাড়ানো হয়েছে। ইংরেজি, বাণিজ্য এবং হিন্দি মতো পরীক্ষাগুলি দুটি শিফটে নেওয়া হবে। এর আগে এনটিএ যখন পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল, তখন এটি আট দিনের মধ্যে শেষ করার সময় নির্ধারণ করেছিল। ইউজিসি নেট ২৪ সেপ্টেম্বর থেকে শুরু হবে, চলবে ৫ নভেম্বর পর্যন্ত।

এর আগে এনটিএ ১৬ সেপ্টেম্বর থেকে পরীক্ষা শুরুর কথা বলেছিল। তবে আইসিএআর প্রবেশিকা পরীক্ষার কারণে তারা পিছিয়ে দেয়। অনেক পরীক্ষার্থী উভয় পরীক্ষার জন্য আবেদন করেছিলেন এবং পরীক্ষা স্থগিতের জন্য অনুরোধ করেছিলেন। আজ এনটিএ প্রথম ২ দিনে নির্ধারিত পেপারের অ্যাডমিট কার্ড প্রকাশ করেছে। শীঘ্রই তারা অন্যান্য পেপারের জন্যও অ্যাডমিট কার্ড প্রকাশ করবে। প্রার্থীরা ugcnet.nta.nic.in ওয়েবসাইটে গিয়ে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারেন।

সরাসরি অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

সহকারি অধ্যাপক পদে বাছাই এবং জুনিয়র রিসার্চ ফেলোশিপের যোগ্যতা নির্ধারণের জন্য জুন এবং ডিসেম্বরে ইউজিসি নেট পরীক্ষা হয়।৮০ টিরও বেশি বিষয়ে এই পরীক্ষা নেওয়া হয়। এই বছর করোনাভাইরাস লকডাউনের কারণে জুনে পরীক্ষা নেওয়া যায়নি।