NEET-UG 2021 Results: নিট ইউজি-র ফলপ্রকাশ করতে পারবে ন্যাশনাল টেস্টিং এজেন্সি, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট
Supreme Court (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ২৮ অক্টোবর: নিট ইউজি (NEET UG)-র ফলাফল ঘোষণা করার পথ পরিষ্কার করে দিল সুপ্রিম কোর্ট (Supreme Court)। বম্বে হাইকোর্টের (Bombay High Court) নির্দেশে তারা স্থগিতাদেশ দিয়েছে। সম্প্রতি ২ জন প্রার্থীর জন্য ন্যাশনাল টেস্টিং এজেন্সিকে (National Testing Agency) আবারও পরীক্ষা নেওয়ার নির্দেশ দিয়েছিল বম্বে হাইকোর্টে। ২ ছাত্রের পরীক্ষার পরই ফলাফল ঘোষণা করার কথা বলা হয়। সেই নির্দেশে স্থগিতাদেশ দিয়ে সুপ্রিম কোর্ট আজ বলেছে, ২ জন ছাত্রের জন্য প্রায় ১৬ লাখ পরীক্ষার্থীর ফলাফল আটকে রাখা যাবে না। ফলপ্রকাশ করতে হবে।

ভুল ক্রমিক নম্বর সহ প্রশ্নপত্র এবং উত্তরপত্র দেওয়া হয়েছিল। এই অভিযোগ তুলে বম্বে হাইকোর্টের দ্বারস্থ হন দুই পড়ুয়া বৈষ্ণবী ভোপালি এবং অভিষেক শিবাজি। ২০ অক্টোবর এই মামলায় বম্বে হাইকোর্ট তার আদেশে বলে, বৈষ্ণবী ভোপালি এবং অভিষেক শিবাজির জন্য আবারও পরীক্ষা নিতে হবে ন্যাশনাল টেস্টিং এজেন্সিকে।  ৪৮ ঘণ্টা আগে তাঁদের জানাতে হবে। দু সপ্তাহের মধ্যে ফলাফল বের করতে হবে। একই সময়ে বাকি ফলাফল প্রকাশ করা হবে। কেন্দ্রীয় সরকার বম্বে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যায়। আবেদনে তারা বলে যে এনটিএ প্রস্তুত থাকলেও নিট-র ফলাফল ঘোষণা করতে পারবে না। ফলপ্রকাশে দেরি হলে স্নাতক মেডিকেল ভর্তির উপর প্রভাব পড়বে। আরও পড়ুন: LPG Cylinders at Ration Shop: রেশন দোকান থেকেই পাওয়া যেতে পারে ৫ কেজির এলপিজি সিলিন্ডার

আজ মামলার শুনানিতে সুপ্রিম কোর্টের বিচারপতি এল নাগেশ্বর রাও, বিচারপতি সঞ্জীব খান্না ও বিচারপতি বি আর গাভাইয়র বেঞ্চ ন্যাশনাল টেস্টিং এজেন্সিকে নোটিশ দিয়েছে। দীপাবলির পরে এই মামলার পরবর্তী শুনানি হবে।