Uttar Pradesh: যোগীর রাজ্যে দারুণ সুযোগ, অনলাইন শিক্ষকতার জন্য প্রশিক্ষণ পাবেন সংস্কৃত শিক্ষকরা
Representational Image

লখনউ, ২১ সেপ্টেম্বর: অনলাইনে শিক্ষকতা করার জন্য উত্তর প্রদেশের (Uttar Pradesh) সমস্ত সরকারি স্কুলের সংস্কৃত শিক্ষকদের প্রশিক্ষণ দেওয়া হবে। রাজ্যের ৭৫টি জেলার  স্কুল পরিদর্শকদের কাছে অন্তত  ১০০ জন শিক্ষকের নাম মনোনীত করে পাঠাতে বলা হয়েছে। যাঁরা  এই সরকারি প্রশিক্ষণে অংশ নেবেন। আরও পড়ুন- Indian Institute Of Technology-Bombay: ছাত্রী আবাসনের বাথরুমের ভিডিও করার অভিযোগ, গ্রেপ্তার বম্বে আইআইটির ক্যান্টিন কর্মী

চলতি বছরে যোগীর রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে এই প্রতিশ্রুতি দিয়েছিল বিজেপির লোক কল্যাণ সংকল্প পাত্র ২০২২। সেই প্রতিশ্রুতি এবার পূরণ হতে চলেছে। সরকারি স্কুলের সেই সব সংস্কৃত শিক্ষকদের এই প্রশিক্ষণ দেওয়া হবে। যাঁরা অনলাইনে পড়ুয়াদের বিনামূল্যে সংস্কৃত শিক্ষা দেবেন।

এই বিনামূল্যে অনলাইন শিক্ষকতার জন্য উত্তর প্রদেশের সমস্ত সরকারি স্কুল ও সরকারের ছত্রছায়ায় থাকা স্কুলের সংস্কৃত শিক্ষক ও সহকারী শিক্ষকদের এই প্রশিক্ষণ দেওয়ার কথা জানিয়েছেন শিক্ষা দপ্তরের মুখপাত্র।

তিনি জানান, লখনউয়ের উত্তর প্রদেশ সংস্কৃত সংস্থানের বিশেষজ্ঞরা এই ১০০ শিক্ষককে ৫ দিনের একটি প্রশিক্ষণ দেবেন। মূলত, সংস্কৃতে শিক্ষকের সংখ্যা বাড়াতেই এই প্রশিক্ষণের বিষয়টি ঘোষণা করেছিল যোগীর সরকার।