JEE Main 2021: আগামীকালই শেষ হচ্ছে জেইই মেইন এপ্রিল সেশনের পরীক্ষার আবেদনের সময়
প্রতীকী ছবি (Photo Credits: Unsplash.com)

জেইই মেইন (JEE Main 2021) এপ্রিল সেশনের পরীক্ষার আবেদন করার সময় আগামীকাল শেষ হচ্ছে। পরীক্ষা দিতে ইচ্ছুকরা ন্যাশনাল টেস্টিং এজেন্সি-র (NTA) ওয়েবসাইট jeemain.nta.nic.in তে গিয়ে অনলাইনে রেজিস্ট্রেশন করতে পারেন। জেইই মেইন এপ্রিল সেশনের জন্য অ্যাপ্লিকেশন উইন্ডো ২৫ মার্চ থেকে Btech এবং BE প্রত্যাশীদের জন্য খোলা হয়েছে। প্রার্থীরা এই অ্যাপ্লিকেশন উইন্ডোর মাধ্যমে একাধিক অধিবেশনে (এপ্রিল ও মে) পরীক্ষার আবেদন করতে পারেন। এছাড়াও একই উইন্ডো ব্যবহার করে আবেদন প্রত্যাহার করতে পারেন।

এনটিএ শিক্ষার্থীদের জেইই মেইন অ্যাপ্লিকেশন ফর্মটি পূরণ করার সময় অতিরিক্ত সতর্কতা অবলম্বন করার পরামর্শ দিয়েছে। কারণ ৪ এপ্রিলের (রাত ১১টা ৫০) পরে কোনও সংশোধন উইন্ডো পাওয়া যাবে না। সুতরাং প্রার্থীদের অত্যন্ত সতর্কতা অবলম্বন করতে হবে। আরও পড়ুন: ARWU Ranking 2020: দেশের বিশ্ববিদ্যালয়গুলির শীর্ষে কলকাতা বিশ্ববিদ্যালয়, অভিনন্দন মুখ্যমন্ত্রীর

কীভাবে আবেদন করবেন:

  • প্রথমে সরকারি ওয়েবসাইট- jeemain.nta.nic.in এ যান
  • রেজিস্ট্রেশন লিঙ্কে ক্লিক করুন
  • আপনার বিশদ বিবরণ- যেমন নাম, শিক্ষাগত যোগ্যতা ইত্যাদি পূরণ করুন এবং রেজিস্ট্রি করুন
  • স্ক্যান করা ছবি এবং সই আপলোড করুন
  • জেইই মেইন ২০২১ অ্যাপ্লিকেশন ফি পেমেন্ট করুন
  • এরপর সব হয়ে গেলে কনফার্মমেশন পেজটি ডাউনলোড করুন এবং ভবিষ্যতের রেফারেন্সের জন্য এর প্রিন্ট আউট নিন।

জেইই মেইন এপ্রিল সেশনের পরীক্ষা ২৭ এপ্রিল থেকে ৩০ এপ্রিলের মধ্যে অনুষ্ঠিত হবে। ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা পরীক্ষা দুটি শিফটে অনুষ্ঠিত হবে - প্রথম শিফট সকাল ৯টা থেকে ১২টা এবং দ্বিতীয় শিফট বিকেল ৩টে থেকে ৬টা পর্যন্ত।