Drone Movement Noticed In Mendhar Sector: ২৪ ঘণ্টায় তৃতীয়বার, ফের নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে ভারতে ঢুকল পাকিস্তানি ড্রোন
প্রতীকী ছবি(Photo Credit: Pixabay)

শ্রীনগর, ২২ নভেম্বর: ফের নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে ভারতে ঢুকল পাকিস্তানি ড্রোন (Drone)। গতরাতে লাইন অফ কন্ট্রোল (LOC) বরাবর মেন্ধার সেক্টরে (Mendhar Sector) ড্রোন উড়তে দেখা যায় বলে সেনা সূত্রে খবর। গত ২৪ ঘণ্টায় এনিয়ে তিনটি পাকিস্তানি ড্রোন নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করল। এরপরই অভিযানে নেমেছে নিরাপত্তা বাহিনী।

শুক্রবার সন্ধ্যায় পাকিস্তানের দিক থেকে আসা দুটি ড্রোন জম্মু ও কাশ্মীরের সাম্বা সেক্টরে আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করে। সন্ধ্যা ৬টার দিকে ঘটনাটি ঘটে এবং বর্ডার সিকিউরিটি ফোর্স ড্রোনগুলিকে লক্ষ্য করে গুলি চালায়। প্রথম ড্রোনটি বর্ডার আউটপোস্ট (বিওপি) চক ফকিরার কাছে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে ৫০০ থেকে ৭০০ মিটার ঢুকে আসে। আরও পড়ুন:Tarun Gogoi's Health Update: মাল্টি অর্গান ফেলিওর, অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ সংকটজনক

ওপাড়ে পাকিস্তানি পোস্ট চমন খুরদ থেকে ড্রোনটি ওড়ানো হয়েছিল। যা চক ফকিরা থানা এবং সাম্বা সেক্টরের বিপরীতে অবস্থিত। বিএসএফ কর্মীরা ড্রোনটির দিকে সঙ্গে সঙ্গে গুলি ছুঁড়তে শুরু করে। যদিও সেটি পালাতে সক্ষম হয়। দ্বিতীয় ড্রোনটি ভারতীয় ভূখণ্ডে প্রায় ৭০০ মিটার ভিতরে চলে আসে।