Muslims Built Temple Of Lord Krishna: স্বপ্নাদেশ পেয়ে ৪০ লাখ টাকা খরচ করে শ্রীকৃষ্ণের মন্দির নির্মাণ করলেন মুসলিম ব্যবসায়ী
Muslims Built Temple Of Lord Krishna (Photo: IANS)

রাঁচি, ২০ ফেব্রুয়ারি: ৪০ লাখ টাকা খরচ করে শ্রীকৃষ্ণের (Lord Krishna) মন্দির নির্মাণ করলেন একজন ধর্মপ্রাণ মুসলিম (Muslim) ব্যক্তি। ঝাড়খণ্ডের দুমকা জেলার রানিশ্বর ব্লকে ওই মন্দির তৈরি করে সাম্প্রদায়িক সম্প্রীতির উদাহরণ স্থাপন করেছেন নওশাদ (Naushad) নামের ওই ব্যক্তি। নওশাদ এখন হজে যাওয়ার পরিকল্পনা করছেন। তিনি বলেন, "আমি মন্দির নির্মাণের সংকল্প নিয়েছিলাম এবং হজে যাওয়া আমার কর্তব্য। আল্লা চাইলে এই দায়িত্বও সম্পন্ন হবে।" নওশাদকে জিজ্ঞাসা করা হয়েছিল যে কীভাবে একটি মন্দির নির্মাণের কথা তাঁর মাথায় এসেছিল, উত্তরে তিনি একটি আকর্ষণীয় ঘটনার বর্ণনা করেছিলেন।

নওশাদ বলেন, "২০১৯ সালের জানুয়ারিতে আমি পশ্চিমবঙ্গের মায়াপুরে (Mayapur) গিয়েছিলেন। মায়াপুর ১৬ শতকের ভক্তি আন্দোলনের অগ্রদূত নিমাই (Nimai) সন্ন্যাসীর (Chaitanya Mahaprabhu) জন্মস্থান। মন্দির প্রাঙ্গণে থাকার সময় আমি স্বপ্নে দেখেছিলাম যে একজন নিমাই সাধু আমার হাত ধরে বললেন যে তিনি আমার গ্রামে মহেশ বাথানে (Mahesh Bathan) থাকেন। তিনি আমাকে আমার গ্রামে ভগবান পার্থসারথির একটি মন্দির তৈরি করতে বলেছিলেন। ৯ জানুয়ারি গ্রামে ফিরে আসার পর নওশাদ পরিবারের সদস্যদের কাছে স্বপ্নের কথা উল্লেখ করেন এবং পরের দিনই মন্দিরের ভিত্তি স্থাপন করেন। প্রায় তিনবছর পর মন্দিরের নির্মাণ সম্পন্ন হয়। ১৪ ফেব্রুয়ারি সবার জন্য খুলে দেওয়া হয়।

আরও পড়ুন: Sadhan Pande: রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে প্রয়াত, টুইট করে জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

এত টাকা খরচ করে কেন মন্দির নির্মাণ করলেন? উত্তরে নওশাদ বলেন, "আল্লাহর আশীর্বাদে আমার ব্যবসা ভাল চলছে। আমার প্রচুর কৃষি জমিও রয়েছে। তাই, আমি সিদ্ধান্ত নিলাম যে যেহেতু এটা আমার সংকল্প, তাই আমি কেন অন্যের কাছ থেকে টাকা চাইব।"