Delhi Violence: হিংসায় মৃতদের পরিবারকে ১০ লাখ টাকা আর্থিক সাহায্য ঘোষণা দিল্লি সরকারের
দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Photo: ANI)

নতুন দিল্লি, ২৭ ফেব্রুয়ারি: বৃহস্পতিবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Delhi Chief Minister Arvind Kejriwal) দিল্লিতে হিংসার ঘটনায় মৃতদের পরিবারকে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করলেন। মৃতদের পরিবারকে ১০ লাখ টাকা করে আর্থিক সাহায্য দেওয়া হবে. দিল্লি উত্তর-পূর্বাঞ্চলীয় জেলায় সংঘর্ষে ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে ত্রাণ দেওয়ার কথাও তিনি ঘোষণা করেছেন। মুখ্যমন্ত্রী বলেছেন যে দিল্লি সরকার হিংসা কবলিত অঞ্চলে খাবার সরবরাহ করবে। তিনি আরও বলেছিলেন যে দিল্লি সরকার দাঙ্গা-আক্রান্তদের পুনর্বাসন ও উদ্ধার কাজ করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা নিচ্ছে।

কেজরিওয়াল বলেন, উত্তর-পূর্ব দিল্লিতে হিংসায় ক্ষতিগ্রস্ত লোকদের জন্য 'ফারিস্তে' (Farishte)প্রকল্প নেওয়া হয়েছে। এই প্রকল্পের আওতায় তাদের চিকিৎসার ভার সরকার নেবে। যে কোনও বেসরকারি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা করাতে পারবেন আহতরা।" তিনি বলেন, "হিংসায় যে জড়িত তাকে কঠোর শাস্তি দেওয়া উচিত। যদি আম আদমি পার্টির কোনও ব্যক্তি দোষী সাব্যস্ত হয় তবে সেই ব্যক্তিকে দ্বিগুণ শাস্তি দেওয়া উচিত। জাতীয় সুরক্ষা ইশুতে কোনও রাজনীতি হওয়া উচিত নয়।" আরও পড়ুন: Delhi Violence: উস্কানিমূলক মন্তব্য করা নেতাদের বিরুদ্ধে এখনই FIR নয়, হাইকোর্টে বলল দিল্লি পুলিশ

দিল্লিতে হিংসায় (Delhi Violence) মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৪। জেপিসি হাসপাতালে (Jag Parvesh Chander Hospital) আরও এক ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গেছে। শনিবার থেকে উত্তর-পূর্ব দিল্লিতে হিংসা ও সংঘর্ষের সূত্রপাত হয়। শাহদারা এলাকার গুরু তেগ বাহাদুর হাসপাতালে ৩০ জন মারা গেছেন এবং এলএনজেপি হাসপাতাল থেকে আরও তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।