Delhi: উৎসবের মরসুমে হামলা চালাতে পারে কাশ্মীরি বিদ্রোহীরা, সতর্কবার্তা পেয়ে দিল্লির বিভিন্ন জায়গায় চলছে তল্লাশি
ফাইল ফোটো (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৩ অক্টোবর: উৎসবের মরসুমে দিল্লিতে (Delhi) সন্ত্রাসবাদী হামলা চালানো হতে পারে(possible terror strikes)। হামলা চালাতে পারে কয়েকজন কাশ্মীরি বিদ্রোহী (Kashmiri insurgents)। যারা ইতিমধ্যেই শহরে এসে পৌঁছেছে। বুধবার এমনই সতর্কবার্তা জারি করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলি (central agencies)। আর এরপরই সক্রিয় দিল্লি পুলিশের স্পেশাল সেল। আজ তারা দিল্লির বিভিন্ন জায়গায় তল্লাশি চালাচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক দিল্লি পুলিশের স্পেশাল সেলে কর্মরত এক আধিকারিক এই খবরটি নিশ্চিত করেছেন। তিনি জানান, দিল্লি পুলিশ কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলির থেকে হামলা চালানো হতে পারে বলে সতর্কবার্তা পেয়েছে।

সতর্কবার্তা পাওয়ার পরই ১৫টি জেলার ডেপুটি কমিশনার অফ পুলিশ গুরুত্বপূর্ণ স্থানগুলির সুরক্ষা (anti-terrorist measures) আরও বাড়ানোর নির্দেশ দেন। যে কোনও ধরনের সন্ত্রাসবাদী হামলা এড়াতে রাস্তায় বেশি করে পুলিশ মোতায়েন রাখারও নির্দেশ দেওয়া হয়। ওই অফিসার বলেন, "বাহিনীকে জড়ো করা ছাড়াও রেল স্টেশন, মেট্রো স্টেশন এবং মার্কেট ও মলগুলির মতো জায়গাগুলিতে সুরক্ষাব্যবস্থা জোরদার করা হয়েছে। সন্দেহজনক ক্রিয়াকলাপ (suspicious activities) পর্যবেক্ষণ করার জন্য এই জায়গাগুলিতে লাগানো CCTV-র ফুটেজ নিয়মিত পরীক্ষা করা হচ্ছে।" আরও পড়ুন: Rajasthan: ছেলের জন্য ক্যারাম বোর্ড নিতে অস্বীকার, যুবতিকে তিন তালাক স্বামীর

দিল্লি পুলিশ জানিয়েছে, সন্দেহভাজনদের ধরার জন্য তারা গেস্ট হাউজ়, হোটেলে তল্লাশি চালানা হচ্ছে। ভাড়াটে এবং কর্মচারী যারা সম্প্রতি শহরে এসেছিল তাদের কাগজপত্রও যাচাই করা হচ্ছে। দিল্লি পুলিশের ওই অফিসার বলেন, "সমস্ত থানাকে তাদের নিজের নিজের এলাকায় টহল এবং যানবাহন চেকিং-র জন্য বলা হয়েছে। পাশাপাশি পরিত্যক্ত যানবাহনের (abandoned vehicles) জন্য পার্কিং লটগুলিও তল্লাশি চালানোর নির্দেশ দেওয়া হয়েছে। কারণ সন্ত্রাসবাদীরা এই পরিত্যক্ত গাড়ি বোমা বিস্ফোরণের জন্য ব্যবহার করতে পারে।"