প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাইঝি দময়ন্তী বেনের ব্যাগ ছিনতাইয়ের ঘটনায় গ্রেফতার এক, উদ্ধার মোবাইল-টাকা
দুই ছিনতাইবাজকে ধরল পুলিশ। (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ১৩ অক্টোবর: PM Narendra Modi's Niece Damyanti Ben Modi Robbed in Delhi- দেশের রাজধানীর বুকে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাইঝি-র ব্যাগ ছিনতাই। যা নিয়ে তোলপাড় দিল্লি। প্রধানমন্ত্রীর ভাইঝি দময়ন্তী বেন মোদি (Damayanti Ben Modi)-র ব্যাগ ছিনতাইকারীদের তৎপরতা দেখিয়ে একজনকে ধরল দিল্লি পুলিশ। দুই ছিনতাইবাজ বাইকে চেপে এসে ছিনতাই করে পালায়। প্রায় ৫৬ হাজার টাকা, দুটি মোবাইল ফোন ও গুরুত্বপূর্ণ নথি থাকা মোদির ভাইঝি দময়ন্তী বেনের ছিনতাই হওয়া ব্যাগও উদ্ধার হয়েছে বলে সংবাদসংস্থা সূত্রে খবর।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাইঝির ব্যাগ ছিনতাই যে জায়গায় হয়েছে, তা কার্যত দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের পাড়া বলা চলে। কারণ কেজরিওয়ালের বাসভবন ঘটনাস্থলের সামনেই। প্রধানমন্ত্রীর ভাইঝি  দময়ন্তী মোদির অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে দিল্লি পুলিশ। আরও পড়ুন- শ্রীনগরেরর রাস্তায় গ্রেনেড ছুড়ল জঙ্গিরা, জখম ৫

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাইয়ের মেয়ে দময়ন্তী বেন গুজরাতি সমাজ ভবনে একটি রুম বুক করেছিলেন। তিনি হোটেলের গেটে পৌঁছোলে দু'জন বাইকে করে আসা দুই দুষ্কৃতী তাঁর টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। দময়ন্তী বেন মোদি জানান, ব্যাগে প্রায় ৫৬ হাজার টাকা নগদ ছিল। এছাড়া দুটি মোবাইল ফোন এবং গুরুত্বপূর্ণ নথি ছিল। তিনি জানান যে সন্ধ্যায় ফিরতি বিমান ধরার কথা ছিল তাঁর। তবে সমস্ত নথি এখন ছিনতাইবাজদের কাছে। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে দিল্লি পুলিশ। জানা যাচ্ছে, যে স্থানে ঘটনাটি হয়েছে সেটি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাসভবন থেকে কয়েক কিলোমিটার দূরে।

সম্প্রতি দিল্লিতে ছিনতাইবাজদের দাপট বেড়েছে। গতমাসে দিল্লিতে ১৩০টি ডাকাতি, ৪২০টি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এছাডা ৪০টি খুন, ৩৫টি খুনের চেষ্টা, ১৬০টি ধর্ষণ, ২০০টি শ্লীলতাহানি, ৪৫০টি অপহরণ, ২০০টি চুরি, ১৫০টি ঘরে চুরি ও ৩,৪০০টি মোটরগাড়ি চুরির ঘটনা ঘটেছে। সেপ্টেম্বর মাসে চিত্তরঞ্জন পার্কে সাংবাদিক জয়মালা বাগচি চোরেদের কবলে পড়েন। তাঁর মুখ এবং হাতের আঘাত করে দুই চোর। অন্য একটি ঘটনায় রোহিণী অঞ্চলে দিল্লির শিশু অধিকার সংরক্ষণ কমিশনের সদস্য জ্যোতি রাথি ছিনতাইবাজদের কবলে পড়েন।