MGNREGA Fraud: একশো দিনের কাজের জব কার্ডে দীপিকা পাদুকোন, জ্যাকলিন ফার্নান্দেজের ছবি!
দীপিকা পাদুকোন (Photo Credits: Instagram)

ভোপাল, ১৭ অক্টোবর: প্রতারণার জন্য আবারও টার্গেট একশো দিনের কাজের প্রকল্প (MGNREGA)। সরকারি এই প্রকল্পের সুবিধা পেতে 'জাল' অনলাইন জব কার্ডে ব্যবহৃত হয়েছে বলিউড অভিনেত্রী দীপিকা পাদুকোন (Deepika Padukone), জ্যাকলিন ফার্নান্দেজ (Jacqueline Fernandez) এবং দিয়া মির্জার (Dia Mirza) ছবি। মধ্যপ্রদেশের (Madhya Pradesh) খারগোন জেলায় (Khargone) এই ঘটনা ঘটেছে। ঝিরনিয়া পঞ্চায়েতের প্রত্যন্ত পিপারখেদা নাকা গ্রামের প্রায় ১১ জন লোক তাদের জব কার্ডে বলিউড অভিনেত্রীদের ছবি ব্যবহার করছেন বলে জানা গেছে। অনেক কার্ডে আবার পুরুষ সুবিধাভোগীর নাম রয়েছে। স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেছেন যে পঞ্চায়েত সচিব এবং কর্মসংস্থান সহকারি এই বিষয়ে জড়িত রয়েছে। অভিযোগ পেয়ে কর্তৃপক্ষ এটি খতিয়ে দেখছে।

জেলা পঞ্চায়েতের সিইও খারগোন গৌরব বেনাল বলেন, “আমি বলিউড অভিনেত্রীদের ফটো জব কার্ডে ব্যবহারের বিষয়ে অভিযোগ পেয়েছি। এই কার্ডগুলি আসল কি না এবং কী পরিস্থিতিতে ছবিগুলি ব্যবহৃত হয়েছিল তা দেখার জন্য তদন্ত শুরু করেছি। তদন্ত কমিটি অনিয়মের কথা জানালে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”  আরও পড়ুন: Jet Airways: আবারও আকাশে উড়বে, জেট এয়ারওয়েজ কিনল ক্যালরক ক্যাপিটাল-মুরারি লাল জালান কনসোর্টিয়াম

জানা গেছে, এই কার্ডেই মজুরি তুলেছে কয়েকজন। যা জানতে পেরে অবাক হয়ে যান বাকিরা। মনু শিবশংকর নামে এ ব্যক্তি বলেন, আমি একশো দিনের কাজে যাই না। তবে আমার জব কার্ডে দীপিকা পাদুকোনের ছবি দেখে অবাক হয়ে গেছিলাম। পদম রুপসিংহ, যার জব কার্ডে দিয়া মির্জার ছবি রয়েছে, তিনি বলেন যে গ্রামের প্রধান বা অন্যরা তাঁকে কোনও কাজ দেননি। তেমনি সোনু শান্তিলালের নিজের নামে জব কার্ডে জ্যাকলিন ফার্নান্দেজের ছবি ছিল।