COVID-19 Third Wave: সতর্ক থাকুন, দীপাবলির আগে মাথা চাড়া দিতে পারে করোনার তৃতীয় ঢেউ, আশঙ্কা বিশেষজ্ঞদের
Coronavirus Outbreak (Photo Credit: File Photo)

দিল্লি, ২৩ অক্টোবর: করোনার (Corona Third Wave) তৃতীয় ঢেউ নিয়ে সতর্কতা জারি করলেন বিশেষজ্ঞরা। দীপাবলির আগে ফের মাথা চাড়া দিতে পারে করোনা। ফলে আগে থেকেই সতর্ক থাকতে হবে। কোভিড বিধি মেনে চলতে হবে। কোভিড বিধির পালন না করলে, তার ফল মারাত্মক হতে পারে। দীপাবলির আগে তাই মানুষকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হল বিশেষজ্ঞদের তরফে।

উৎসবের মরশুম চলছে। তাই কোভিড (COVID 19) বিধি পালন করছেন না অনেকেই। ফলে সংক্রমণের মাত্রা যে কোনও সময় ফের মাথা চাড়া দিতে পারে বলে আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

আরও পড়ুন:  COVID 19: কোভিড বিধির তোয়াক্কা না করেই দুর্গা পুজোয় ঘোরাঘুরি, রাজ্যজুড়ে বাড়ছে সংক্রমণ

বর্তমানে ১০০ কোটির টিকাকরণ (Corona Vaccination) সম্পূর্ণ হয়েছে গোটা দেশ জুড়ে। ১০০ কোটির টিকাকরণ সম্পূর্ণ হলেও, মানুষকে সতর্ক থাকতে হবে। মাস্ক পরতে হবে। বজায় রাখতে হবে সামাজিক দূরত্ব। তবেই মহামারী রোধ করা যাবে। করোনা বর্তমানে মহামারী (Pandemic) থেকে স্থানীয় স্তরের রোগ (এনডেমিক)-এ পরিণত হয়েছে বলেও জানানো হয়েছে বিশেষজ্ঞদের তরফে। পাশপাশি সংক্রমণ কমেছে বলে, করোনা বিদায় নিয়েছে, এমন ভাবারও কোনও কারণ নেই বলেও মনে করেন বিশেষজ্ঞরা।

এদিকে সবে সবে শেষ হয়েছে দুর্গা পুজো (Durga Puja)। উৎসবের মরশুমে মাস্ক ছাড়া প্যান্ডেলে ঘোরাঘুরি, সামাজিক  দূরত্ব বজায় না রাখার ফলেই কলকাতা সহ গোটা পশ্চিমবঙ্গে সংক্রমণের মাত্রা উর্দ্ধমুখী। ফলে কলকাতার পুরসভার তরফে সমস্ত স্বাস্থ্য কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। নির্দেশ দেওয়া হয়েছে প্রত্যেককে সতর্ক থাকার।