COVID-19 Cases in India: দেশে করোনার গণ্ডি ছাড়াল ৮৫ লাখ, ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪৫,৬৭৪ জন
ভারতে করোনা (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ৮ নভেম্বর: দেশে করোনা (Coronavirus) আক্রান্তের গণ্ডি ছাড়াল ৮৫ লাখের। ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হলেন ৪৫ হাজার ৬৭৪ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৫৫৯ জনের। দেশে মোট আক্রান্ত ৮৫ লাখ ৭ হাজার ৭৫৪। তার মধ্যে বর্তমানে চিকিৎসা চলছে ৫ লাখ ১২ হাজার ৬৬৫ জনের মোট সুস্থ হয়েছেন ৭৮ লাখ ৬৮ হাজার ৯৬৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৯ হাজার ৮২ জন। দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ১ লাখ ২৬ হাজার ১২১ জনের। আজ এই পরিসংখ্যান দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Ministry of Health and Family Welfare)। আইসিএমআর (ICMR) জানিয়েছে, গতকাল পর্যন্ত দেশে ১১ কোটি ৭৭ লাখ ৩৬ হাজার ৭৯১টি নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে গতকাল হয়েছে ১১ লাখ ৯৪ হাজার ৪৮৭টি পরীক্ষা।

বিশ্বব্যাপী করোনা আক্রান্তের সংখ্যা ৫ কোটির কাছে। শনিবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১২ লাখ ৪৮ হাজার ৫৬৬ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৯৬ লাখ ৫৫ হাজার ৪৫৪ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ৫২ লাখ ৫১ হাজার ৭২৭ জন। একদিনে সর্বোচ্চ করোনাভাইরাসের (COVID-19) সংক্রমণ অ্যামেরিকায়। ৬ নভেম্বর অ্যামেরিকায় (USA) করোনাভাইরাসে আক্রান্ত হন ১ লাখ ৩২ হাজার ৭৯৭ জন। যা মহামারীর শুরুর পর সর্বোচ্চ। একই দিনে মৃত্যু হয়েছে ১ হাজার ২২৩ জনের। কয়েক সপ্তাহ ধরে অ্যামেরিকায় করোনার সংক্রমণ মারাত্মক আকার নিয়েছে। প্রায় প্রতিদিনই ১ লাখ বেশি নতুন আক্রান্তের খোঁজ পাওয়া যাচ্ছে।

দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১০ মিলিয়নের দোরগোড়ায়। আজ সকাল পর্যন্ত অ্যামেরিকায় ৯৮ লাখ ৫১ হাজার ৭১৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ লাখ ৩৭ হাজার ১৭ জনের।