Clash In Gujarat: আতশবাজি পোড়ানোকে কেন্দ্র করে গোষ্ঠী সংঘর্ষ, গুজরাটে ধৃত ১৯
Firecrackers (Photo Credits: IANS)

ভাদোদরা: দেওয়ালিতে (Diwali) আতশবাজি (firecrackers) পোড়ানোকে কেন্দ্র করে প্রবল সংঘর্ষের (Clash) ঘটনা ঘটল দুটি গোষ্ঠীর মধ্যে। এই ঘটনায় ইতিমধ্যে দুপক্ষের ১৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে গুজরাটের (Gujarat) ভাদোদরায় (Vadodara)।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাত ১২.৪৫ মিনিটে ভাদোদরার পানিগেট (Panigate) এলাকায় আতশবাজি পোড়ানোকে কেন্দ্র করে দুটি গোষ্ঠীর (two communities) মানুষদের মধ্যে প্রবল সংঘর্ষ হয়। একটি গোষ্ঠীর লোকজন অন্যপক্ষের উপর আতশবাজি ও রকেট ছুঁড়তে থাকে। আর অপরপক্ষের লোকজন তার জবাবে ছোঁড়ে পাথর। এই ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার পাশাপাশি উভয়পক্ষের মোট ১৯ জনকে গ্রেপ্তার করে।

এপ্রসঙ্গে ভাদোদরার ডেপুটি কমিশনার অফ পুলিশ যশপাল সিং জাগানিয়া সংবাদমাধ্যমকে জানান, এমনিতে ভাদোদরার পানিগেট এলাকাটি স্পর্শকাতর এলাকা হিসেবে পরিচিত। মঙ্গলবার রাত ১২ টা ৪৫ মিনিট নাগাদ বাজি পোড়ানোকে কেন্দ্র করে ওই এলাকার দুটি গোষ্ঠীর মধ্যে তুমুল সংঘর্ষ শুরু হয়। একে অপরকে লক্ষ্য করে বাজি ও পাথর ছোঁড়ে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে এক ব্যক্তি তার বাড়ির তিনতলা থেকে পুলিশকে লক্ষ্য করে পেট্রল বোমা ছোঁড়ে এর ফলে পরিস্থিতি আরও জটিল হয়ে ওঠে। ওই এলাকায় পার্ক করে রাখা একটি বাইকে রকেট পরে বাইকটি পুড়ে যায় তবে কেউ হতাহত হয়নি। বর্তমানে ওই এলাকার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পরিস্থিতিও নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে থাকা সিসিটিভি ফুটেজ দেখে অভিযুক্তদের শনাক্ত করার চেষ্টা করছে পুলিশ।