Mehbooba Mufti:  ''জঙ্গি নিধনের নামে সাধারণ মানুষকে হত্যা'', বিতর্কিত মন্তব্যের পর গৃহবন্দি মেহবুবা মুফতি
Mehbooba Mufti (Photo Credit: ANI/Twitter)

শ্রীনগর, ১৮ নভেম্বর: জঙ্গি নিধনের নামে জম্মু কাশ্মীরের (Jammu And Kashmir) সাধারণ মানুষকে হত্যা করেছে কেন্দ্রীয় সরকার। এমনই অভিযোগ করেন পিডিপি নেত্রী মেহবুবা মুফতি। পিডিপি নেত্রীর ওই অভিযোগের পরপরই তাঁকে গৃহবন্দি করা হয়। শ্রীনগরে নিজের বাসভবনেই গৃহবন্দি করা হয় পিডিপি নেত্রীকে। বুধবার এমন খবর প্রকাশ্যে আসতেই জোর শোরগোল শুরু হয়ে যায়।

গত ১৭ নভেম্বর হায়দরপোরা এনকাউন্টার নিয়ে সুর চড়ান মেহবুবা মুফতি  (Mehbooba Mufti)। ওই ঘটনার প্রতিবাদে প্রেস কলোনিতে একটি প্রতিবাদে অংশ নেওয়ার কথা ছিল জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রীর। যে খবর প্রকাশ্যে আসতেই মুফতিকে গৃহবন্দি (House Arrest) করার সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন:  Cyclone Jawad: বঙ্গোপসাগরে চোখ রাঙাচ্ছে ঘূর্ণিঝড় 'জওয়াদ', আছড়ে পড়তে পারে অন্ধ্রপ্রদেশে

মুফতি অভিযোগ করেন, উপত্যকায় জঙ্গি নিধনের নাম করে সাধারণ মানুষকে খুন করা শুরু করেছ কেন্দ্রীয় সরকার। কেউ জানেন না, কেন্দ্রের এই পদক্ষেপের জেরে জঙ্গিদের খতম করা যাচ্ছে কি না, তা কেউ জানেন না। অথচ একের পর এক সাধারণ মানুষের মৃত্যু হচ্ছে বলে অভিযোগ করেন মেহবুবা মুফতি। এমনকী মুফতি আরও অভিযোগ করেন, এনকাউন্টারের নামে সাধারণ মানুষকে খুনের পর তাঁদের মৃতদেহ ফেরৎ দিতেও অস্বীকার করছে ভারতীয় সেনা। এমনও অভিযোগ করা হয় মুফতির তরফে।