COVID 19: ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত জারি করোনাবিধি, করা যাবে না লঘু, রাজ্যগুলিকে স্পষ্ট নির্দেশ কেন্দ্রের
Coronavirus (Photo Credit: File Photo)

দিল্লি, ২৭ জানুয়ারি:  এখনই কোভিডবিধি (COVID 19) শিথিল করা যাবে না। আগামী ২৮ জানুয়ারি পর্যন্ত গোটা দেশে লাগু থাকবে কোভিড সংক্রান্ত সমস্ত নিয়মকানুন। এমনই জানানো হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফে। বর্তমানে কোভিডের (Coronavirus) নতুন ভ্যারিয়েন্ট আসতে শুরু করেছে। ফলে কোনওভাবেই এই মুহূর্তে করোনা সংক্রান্ত নিয়ম লঘু করা যাবে না বলে কেন্দ্রীয় সরকারের তরফে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে। করোনা প্রতিরোধে দেশের বিভিন্ন রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলি যে নিয়ম লাগু করেছে, তা লঘু করা যাবে না বলে স্পষ্ট নির্দেশিকা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব লভ আগরওয়াল সাংবাদিক সম্মেলন করেন।বর্তমানে দেশের করোনা পরিস্থিতি কেমন, সে বিষয়ে বিস্তারিত জানান লভ আগরওয়াল। ওমিক্রনের সাব ভ্যারিয়েন্ট বিএ.২ বিদেশিদের মাধ্য়মেই ভারতে ছড়াচ্ছে। ফলে ওমিক্রনের সাব ভ্যারিয়েন্ট থেকে প্রত্যেককে সতর্ক থাকতে হবে বলেও সতর্কতা জারি করা হয়।

আরও পড়ুন: Delhi: দিল্লিতে নৃশংসতা, গণধর্ষণের পর তরুণীর মাথা মুড়িয়ে চলল উল্লাস, নিন্দার ঝড়

পাশাপাশি বর্তমানে ডেল্টা মাত্র দেশের তিন রাজ্য রয়েছে। মহারাষ্ট্র (Maharashtra), ওড়িশা এবং পশ্চিমবঙ্গেই (West Bengal) ডেল্টার (Delta) প্রভাব রয়েছে বলে জানানো হয়। বাদবাকি রাজ্যগুলিতে ডেল্টার জায়গা দখল করতে শুরু করেছে ওমিক্রন (Omicron)।