World’s Shortest Woman Jyoti Amge : বিশ্বের ক্ষুদ্রতম মহিলা জ্যোতি আমগের বাড়িতে চুরি, তদন্তে পুলিশ
জ্যোতি আমগে (Photo Credit:Twitter)

নাগপুর, ২০ নভেম্বর: বিশ্বের ক্ষুদ্রতম মহিলার (world's shortest woman) বাড়িতে চুরি। মঙ্গলবার মধ্যরাতে বাড়ি ফাঁকা থাকার সুযোগ নিয়ে হাতসাফাই করে উধাও হয়ে গেল চোর। ৬০ হাজার টাকার গয়না ছাড়াও টাকাও খোয়া গিয়েছে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে নাগপুরের বাসিন্দা জ্যোতি আমগে-র (Jyoti Amge) বাড়িতে। স্থানীয় নন্দনবন এলাকায় থাকেন জ্যোতি (২৫)। একটি অনুষ্ঠানে যোগ দিতে বাবা-মাকে নিয়ে আমেরিকা গিয়েছিলেন তিনি। মঙ্গলবার তাঁদের দেশে ফেরার কথা ছিল। তাই মধ্যরাতে বোনও বাবা-মাকে আনতে বিমানবন্দরের উদ্দেশে রওনা হয়ে যান জ্যোতির দাদা ও বৌদি। ভোরবেলা বোনও বাবা-মাকে রিসিভ করতেই বাবা সাহেব আম্বেদকর আন্তর্জাতিক বিমানবন্দরে গিয়েছিলেন সতীশ আমগে। বাড়িতে তালা লাগানো থাকলেও, এই সুযোগটাই কাজে লাগায় চোরের দল।

ফাঁকা বাড়ির সদর দরজার তালা ভেঙেই চোরের দল ঢুকে পড়ে। আলমারিতে তিনটি সোনার আঙটি ও ১৫ হাজার টাকা ছিল। সব নিয়েই চম্পট দেয় চোর। ভোরবেলা সাড়ে তিনটে নাগাদ আমগে পরিবার বাড়ির সদর দরজা হাট করে খোলা দেখেই বুঝতে পারে চুরি হয়ে গিয়েছে। খবর পেয়েই ঘটনাস্থেল পৌঁছায় নন্দনবন থানার পুলিশ। তারপর সতীশ আমগের বয়ানের ভিত্তিতে চুরির অভিযোগ দায়ের হয়। ভারতীয় দণ্ডবিধির ৩৮০ ও ৪৫৭ ধারায় মামলা রুজু করে তদন্তে নেমেছে পুলিশ। আরও পড়ুন-Assam: রাজ্যের সব কল-কারখানায় স্যানিটারি প্যাড রাখা বাধ্যতামূলক, সিদ্ধান্ত সরকারের

পুলিশ জানিয়েছে, অভিযুক্তদের ধরতে সংশ্লিষ্ট এলাকার সিসিটিভি ফুটেজ চেক করা হচ্ছে। তদন্তে জানা গিয়েছে, গাড়ির যন্ত্রপাতি দিয়েই আলমারি ভাঙা হয়েছিল। জ্যোতি আমগে বিস্বের সব থেকে ক্ষুদ্রতম মহিলা, তাঁর উচ্চতা ২ ফুট ৬ ইঞ্চি। গিনেস বুক রেকর্ডে নিজের নাম তুলে ফেলেছেন জ্যোতি। বিগবস-৬ এর প্রতিযোগী ছিলেন। পুনের লোনাভালায় সেলেবদের যে মোমের মিউজিয়াম রয়েছে, সেখানে জ্যোতি আমগের মূর্তিও আছে।