BJP Targets Maharashtra Govt: মহারাষ্ট্রে করোনা সংক্রমণ নিয়ে বিজেপির নিশানায় উদ্ধব ঠাকরের সরকার, আক্রান্তের সংখ্যা লুকানোর অভিযোগ
BJP Leader Devendra Fadnavis | (Photo Credits: IANS|File)

মুম্বই, ২৩ জুন: মহারাষ্ট্রের (Maharashtra) করোনা (Coronavirus) পরিস্থিতি নিয়ে উদ্ধব ঠাকরে সরকারের (Uddhav Thackeray) বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ (Devendra Fadnavis)। অভিযোগ, রাজ্যজুড়ে পর্যাপ্ত পরিমাণে করোনা পরীক্ষা হচ্ছে না। যথেচ্ছ পরিমাণে করোনা পরীক্ষাই এই মারণভাইরাসের সংক্রমণ রুখতে পারে। মহারাষ্ট্রের বিরোধী বিজেপি দলনেতা ফড়ণবীশের দাবি, মহারাষ্ট্রের বর্তমান পরিস্থিতি অনুযায়ী প্রতিদিন ৩৮ হাজার করোনা পরীক্ষা (Covid-19) করা সম্ভব। কিন্তু মাত্র ১৪ হাজার পরীক্ষা হচ্ছে রাজ্যজুড়ে প্রতিদিন।

এই প্রসঙ্গে ফড়ণবীশ বলেন, "প্রতিদিন এই রাজ্যে ৩৮ হাজার জনের করোনা পরীক্ষা করা সম্ভব। কিন্তু সেখানে করোনা পরীক্ষা হচ্ছে প্রতিদিন কমবেশী ১৪ হাজার জনের। কন্টাইনমেন্ট জোনের বাইরেও যখন করোনা আক্রান্তের খোঁজ মিলছে, তখন করোনা-পরীক্ষার সংখ্যা আরও বাড়ানো উচিত। নয়তো পরিস্থিতি অত্যন্ত কঠিন হয়ে উঠতে পারে। মুম্বইয়ে প্রতিদিন মাত্র ৪ থেকে ৫ হাজার জনের করোনা পরীক্ষা হচ্ছে। যাঁদের মধ্যে ১,৫০০ জন করোনা আক্রান্ত। কিন্তু রাজ্যের তরফে আক্রান্তের সংখ্যা কম করে দেখানো হচ্ছে।"

মহারাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দেশের মধ্যে সর্বাধিক। রাজ্যে আক্রান্তের মোট সংখ্যা ১,৩৫,৭৯৬। সোমবার রাত পর্যন্ত এরাজ্যে মৃত্যু হয়েছে ৬,২৩২ জনের। করোনাভাইরাসকে হারিয়ে সুস্থ হয়ে ওঠার হারও ক্রমশ কমে ৫০.০৪ থেকে ৪৯.৮৬ শতাংশে কমে দাঁড়িয়েছে।