Chhattisgarh Election 2023: ছত্তিশগড়ে ৬৪ আসনে প্রার্থী ঘোষণা বিজেপির, নিজের গড়েই লড়বেন রমন
প্রতীকী ছবি (Photo Credits: IANS)

আগামী ৭ ও ১৭ নভেম্বর ছত্তিশগড়ে দু দফায় বিধানসভা নির্বাচন। নির্বাচনের দিন ঘোষণার পরেই কংগ্রেস শাসিত ছত্তিশগড়ে প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি। ৯০ আসনের ছত্তিশগড় বিধানসভায় বিজেপি প্রথম দফায় ৬৪টি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করল। বিজেপির তিনবারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রমন সিং দাঁড়াচ্ছেন তার গড় হিসেবে পরিচিত রাজনন্দগাও আসন থেকে।

বেশ কয়েকটি আসনে হেভিওয়েট প্রার্থীদের বাদ দিয়েছে গেরুয়া শিবির। বিজেপির রাজ্য সভপাতি অরুণ সাও লড়বেন বিলাসপুরের লরমি আসন থেকে। গতবার, ২০১৮ বিধানসভায় এই আসনে জিতেছিলেন কংগ্রেস সমর্থিত জেএমএম প্রার্থী ধরমজিত সিং। গতবার ছত্তিশগড় বিধানসভায় কংগ্রেস জিতেছিল ৬৮টি আসনে, সেখানে বিজেপি পায় মাত্র ১৫টি আসন। এবারও কংগ্রেসের ভূপেশ বাঘেল ক্ষমতা ধরে রাখতে চলেছেন বলে বেশীরভাগ সমীক্ষায় দেখা গিয়েছে।

দেখুন এক্স

ভোটের নির্ঘণ্ট প্রকাশ হওয়ার পরেই রাজস্থান, মধ্যপ্রদেশ ও ছত্তিশগড়ে বিধানসভায় বেশ কিছু আসনে প্রার্থী ঘোষণা করল বিজেপি। ২০০ আসনের রাজস্থান বিধানসভায় প্রথম দফার প্রার্থী তালিকায় ৪১ জনের নাম ঘোষণা করল গেরুয়া শিবির। আর মধ্যপ্রদেশে চতুর্থ দফায় ৫৭ জন প্রার্থীর নাম জানাল বিজেপি। মোট ২৩০ আসনের মধ্যপ্রদেশ বিধানসভায় বিজেপি তিন দফায় মোট ১৩৬টি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করে ফেলল। মধ্যপ্রদেশে বিজেপির আর ৯৪টি আসনে প্রার্থী ঘোষণা বাকি থাকল। আর দু'একদিনের মধ্যে মধ্যপ্রদেশে একসঙ্গে সব আসনে প্রার্থী ঘোষণা করতে পারে কংগ্রেস।