Assam Flood: অসমে ভয়াবহ বন্যা, বিপর্যস্ত প্রায় ৬.৫ লক্ষ মানুষ, গত ২৪ ঘণ্টায় মৃত ২
Assam Flood (Photo Credit: Twitter)

গুয়াহাটি, ২৫ মে:  বন্যার (Flood) ভয়াবয়তা যেন কাটছেই না অসমে (Assam) । অসমে এবার নতুন করে ১৮টি জেলা প্লাবিত বন্যার জেরে। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু হয়েছে বলে খবর। নতুন ১৮টি জেলায় বন্যার জল হু হু করে বাড়তে শুরু করায়, সেখানে ধ্বসও (Landslide) নামতে শুরু করেছে বলে খবর। প্রসঙ্গত, হোজাই এবং নগাঁও কার্যত জলের তলায়।  নগাঁও এবং হোজাইতে হু হু করে বন্যার জল হু হু করে বাড়তে শুরু করায়, সেখানকার মানুষ আশ্রয় শিবিরে থাকতে শুরু করেন। অসমে বন্যার জেরে বিপর্যস্তদের পাশে দাঁড়াতে রাজ্য সরকারের দিকে সাহায্যের হাত বাড়িতে দেয় কেন্দ্রীয় সরকারও। সবকিছু মিলিয়ে যত দিন গড়াচ্ছে, তত কঠিন হচ্ছে অসমের বন্যা পরিস্থিতি।

জানা যাচ্ছে, বন্যার জেরে অসমে বিপর্যস্ত প্রায় ৬.৫ লক্ষ মানুষ। বরপেটা, কাছাড়, ডারাং, ধুবড়ি, ডিব্রুগড়, ডিমা হাসাও, গোয়ালপাড়া, গোলাঘাট, হাইলাকান্ডি, হোজাই, কামরূপ, কামরূপ মেট্রোপলিটন, করবি অংলং পশ্চিম,  করিমগঞ্জ, লাখিমপুর, মাজুলি, মরিগাঁও, নগাঁও, নলবাড়ি, সোনিতপুর, উদলগিরি জেলা বিপর্যস্ত।

আরও পড়ুন:  Monkeypox: মাঙ্কিপক্সের সংক্রমণ 'হিমশৈলের চূড়ামাত্র', গণটিকাকরণ নিয়ে কী বলছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা

বন্যার সঙ্গে ভূমি ধ্বসও নামতে শুরু করেছে একাধিক এলাকায়। ফলে সাধারণ মানুষের বিপর্যয়ের অন্ত নেই। ফলে বন্যা দুর্গত মানুষকে উদ্ধার করতে জোর কদমে কাজ শুরু করেছে বিপর্যয় মোকাবিলাকারী বাহিনী, দমকল কর্মী এবং পুলিশ প্রশাসন।