Earthquake In Assam: অসমে পরপর তিনবার ভূমিকম্প, কাঁপল উত্তরবঙ্গের কয়েকটি জেলাও
অসমে ভূমিকম্প (Photo: Twitter@himantabiswa)

গুয়াহাটি, ২৮ এপ্রিল: অসমে (Assam) মাঝারি ভূমিকম্প (Earthquake)। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ৬.৪। আজ সকাল ৭টা ৫১ মিনিটে অসমের সোনিতপুরে এই ভূমিকম্প হয়। পিটিআই জানিয়েছে, পরপর তিনবার ভূমিকম্প অনুভূত হয়। ভূমিকম্পের পর দুবার আফটার শক হয়েছে। তার মাত্রাও ছিল জোরাল। ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি জানিয়েছে, ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল অসমের তেজপুর থেকে ৪৩ কিলোমিটার পশ্চিমে পৃষ্ঠ থেকে ১৭ কিলোমিটার গভীরে।

অমস ছাড়াও কম্পন অনুভূত হয়েছে মেঘালয় ও পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি জেলায়। দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, মালদা সহ বিভিন্ন জেলায় এই কম্পন অনুভূত হয়েছে। উত্তরবঙ্গে এখনও পর্যন্ত ক্ষয়ক্ষতির কোনও খবর নেই। আরও পড়ুন: Thane Hospital Fire: মহারাষ্ট্রের থানেতে হাসপাতালে আগুন লেগে মৃত্যু ৪ রোগীর

এখনও পর্যন্ত ক্ষয়ক্ষতির খবর নেই। তবে অসমে বেশ কয়েকটি বাড়িতে ফাটল ধরেছে বলে খবর। কারও আহত হওয়ার কোনও খবর পাওয়া যায়নি। অসমের স্বাস্থ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা টুইট করেছেন, "অসমে সবেমাত্র একটি বিশাল ভূমিকম্প হয়েছে। বিশদ জানতে অপেক্ষা করছি।" মন্ত্রী একটি বাড়ির দেওয়ার ভেঙে পড়ার ছবিও শেয়ার করেছেন।