Amritpal Singh: অমৃতপাল সিংকে হন্যে হয়ে খুঁজছে পুলিশ, গ্রেফতার খালিস্তানপন্থী নেতার ঘনিষ্ঠ
Amritpal Singh (Photo Credit: File Photo)

দিল্লি, ২৩ মার্চ: ওয়ারিস পাঞ্জাব দে-র প্রধান অমৃতপাল সিংকে হন্যে হয়ে খুঁজছে পুলিশ। খালিস্তানপন্থী নেতার গ্রেফতার নিয়ে যখন জোর চর্চা শুরু হয়েছে, সেই সময় অমৃতপাল সিংয়ের (Amritpal Singh) ঘনিষ্ঠ তেজিন্দর সিংকে গ্রেফতার করা হয় খান্না থেকে। লুধিয়ানার খান্না থেকে অমৃতপালের ঘনিষ্ঠ সহযোগী তেজিন্দরকে গ্রেফতার করা হয় বলে খবর। ওয়ারিস পাঞ্জাব দে-র প্রধানের নিরাপত্তা রক্ষী কাজ করতেন তেজিন্দর সিং। গোরখা বাবা হিসেবে পরিচিত তেজিন্দর। আজনালা মামলায় নাম রয়েছে অমৃতপাল সিংয়ের ওই ঘনিষ্ঠ সহযোগীর।

রিপোর্টে প্রকাশ, অমৃতপাল সিং ঘনিষ্ঠ তেজিন্দরের বিদেশে ১৫৮টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে। ওই অ্যাকাউন্টগুলিতেই বিভিন্ন সময়ে বিদেশি মুদ্রার লেনদেন হয়। তেজিন্দরের বিদেশি ব্যাঙ্ক অ্যাকাউন্টে যে অর্থ জমা হত, তা পাঞ্জাবের মালওয়া এবংমাঝা প্রদেশে আসত।

আরও পড়ুন: Amritpal Singh: বিবাহ বহির্ভূত সম্পর্ক, মহিলাদের সঙ্গে চ্যাট, ভিডিয়ো কল, খালিস্তানপন্থী অমৃতপাল সিংয়ের 'রঙিন' জীবন প্রকাশ্যে

অভিযোগ বিদেশি অযাকাউন্টের মাধ্যমে যে অর্থ মালওয়া এবং মাঝা প্রদেশে আসত, তা খালিস্তানপন্থী আন্দোলনের কাজে ব্যবহার করতেন অমৃতপালের স্ত্রী কিরণদীপ কউর। ওয়ারিস পাঞ্জাব দে এবং আনন্দপুর খালসা ফোর্সের বিভিন্ন কাজে ব্যবহৃত হত ওই বিদেশি অর্থ। ফলে অমৃতপালের স্ত্রী কিরণদীপকে বুধবার পুলিশ  জিজ্ঞাসাবাদ করে।