প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন উপলক্ষে 'সেবা সপ্তাহ' কর্মসূচির প্রথমদিন AIIMS- এ স্বচ্ছতা অভিযানে অমিত শাহ
'সেবা সপ্তাহ' কর্মসূচির প্রথমদিনে এইমসে স্বচ্ছতা অভিযানে অমিত শাহ (Photo Credits: ANI/ Video Grab)

নয়া দিল্লি, ১৪ সেপ্টেম্বর: Seva Saptah Celebration: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন উপলক্ষে ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে আয়োজন করা হয়েছে 'সেবা সপ্তাহ' (Seva Saptah)। শনিবার গৃহমন্ত্রী (Home Minister) অমিত শাহ (Amit Shah) এবং ভারতীয় জনতা পার্টির অধ্যক্ষ জে পি নাড্ডা (J P Nadda) দিল্লির এইমস (AIIMS)- এ গিয়ে এই 'সেবা সপ্তাহ' শুরু করলেন। ১৪ থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই 'সেবা সপ্তাহ' উদযাপন। এইমসে (AIIMS) ভর্তি বাচ্চাদেরকে ফল উপহার দিয়ে এই কর্মসূচি শুরু করেন তাঁরা। এছাড়াও এইমসে ভর্তি সমস্ত রোগীদের সঙ্গে কথা বার্তা বলেন। তাদের শরীরস্বাস্থ্য কেমন আছে এইসমস্ত বিষয়ে খোঁজখবর নেন।

 

অমিত শাহ ও জে পি নাড্ডা ছাড়াও উপস্থিত ছিলেন দুই বিজেপি নেতা বিজয় গোয়েল (Vijay Goel) ও বিজেন্দ্র গুপ্তা (Vijender Gupta)। তাঁরা সকলে মিলে এইমসে স্বচ্ছতা অভিযান চালান। তাঁদেরকে হাসপাতালের মেঝে পরিষ্কার করে দিতে দেখা যায়। অমিত শাহ জানান এই সপ্তাহে দেশ জুড়ে নানারকম কার্যকলাপ চালানো হবে। যেরকম বৃক্ষরোপণ, শ্রমদান, স্বচ্ছতা অভিযান ইত্যাদি। অমিত শাহ আরও জানান,'আমাদের প্রধানমন্ত্রী সারাটা জীবন দেশের সেবার কাজে নিয়োজিত করেছেন। গরীব মানুষদের নিয়ে ভাবনাচিন্তা করেছেন। তাই ওঁনার জন্মদিন আমরা মানুষের সেবার মাধ্যমে উদযাপন করব।' আরও পড়ুন, সম্মেলনে অনুপস্থিত, ডিনারে হাজির পাকিস্তানের প্রতিনিধি দল!

 

১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন। সেই উপলক্ষে সেবাদান ছাড়াও দেশজুড়ে রক্তদান শিবির, স্বাস্থ্য পরীক্ষা, চক্ষু পরীক্ষা ইত্যাদির আয়োজন করা হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপলব্ধি সংক্রান্ত বই, ওনার জীবনের সঙ্গে জড়িত কিছু দুর্লভ ছবি ইত্যাদিও বিতরণ করা হবে। বিজেপি এই সেবা সপ্তাহের শুভ সময়ে প্লাষ্টিক বর্জন, জল সংরক্ষণ, স্বচ্ছতা এগুলিরও প্রচার করবে।