Air India: সমস্ত কর্মীরা করোনার প্রতিষেধক না পেলে কাজ নয়, দাবি এয়ার ইন্ডিয়ার বিমান চালকদের
এয়ার ইন্ডিয়া বিমান ((Photo Credit: Wikimedia Commons)

নতুন দিল্লি, ৪ মে: আঠারো ঊর্ধ্বদের বাধ্যতামূলকভাবে করোনার টিকাকরণ (COVID19 Vaccination) দেওয়ার দাবি এয়ার ইন্ডিয়ার (Air India) বিমান চালকদের। তা না হলে তাঁরা বিমান চালাবেন না বলে দাবি করে চিঠিতে অভিযোগ জানান। এয়ার ইন্ডিয়ার পাইলট অ্যাসোসিয়েশন থেকে ওই তিথিতে জানানো হয়, ১৮ বছরের ঊর্ধ্বদের টিকাকরণ করতে হবে, নাহলে আমরা নিজেদের কাজ করা থেকে বিরত থাকব। চিঠিতে আরও দাবি করা হয়, আমাদের কর্মীদের অনেকেই ও তাঁদের পরিবার অক্সিজেন সিলিন্ডারের অভাবে জীবন নিয়ে সংশয় হয়ে দাঁড়াচ্ছে। এই পরিস্থিতিতে আমরা কোনওরকম ঝুঁকি নিয়ে কাজ করব না।

আরও একাধিক দাবিতে ফেটে পড়েন এয়ার ইন্ডিয়ার বিমান চালকেরা। ওই চিঠিতে তারা অভিযোগ লিখে জানান, "কোভিড সংক্রান্ত কোনও বিমা, স্বাস্থ্য সুরক্ষার জন্য ব্যবস্থা করা হয়নি। তারওপর বেতন থেকে টাকাও কেটে নেওয়া হচ্ছে।" ওই চিঠিতে রীতিমতো হুঁশিয়ারি দিয়ে বলেন, এয়ার ইন্ডিয়ার প্রতিটি সদস্যদের প্রতিষেধক না দিলে তাঁরা কর্মবিরতিতে চলে যাবেন। আরও পড়ুন, 'হারান অধিকারীর ছেলে স্ত্রী কাঁদছেন, আপনার দল কী করছে?' মমতাকে তোপ নাড্ডার

তাঁদের অভিযোগ কোনও কর্মী অসুস্থ হলে সংস্থার তরফ থেকে কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না। নিজেদেরই হাসপাতালে ভর্তি হতে হচ্ছে। এমনকি সংস্থার তরফে কোনও অর্থও বহন করা হচ্ছে না। তাঁদের দাবি, জীবনের ঝুঁকি নিয়ে কোভিড পরিস্থিতে তাঁরা জীবন মরণ লড়াই করে পরিষেবা দিয়েছেন। তার দাম দেওয়া হচ্ছে না। সবমিলিয়ে একপ্রকার ক্ষুব্ধ সংস্থার বিমান চালকেরা।