Bharat Ratna: দাদুকে ভারতরত্ন এতদিন দেওয়া হয়নি কেন, প্রশ্ন তুলে গান্ধী পরিবারকে আক্রমণ নরসিমা রাওয়ের নাতির
P. V. Narasimha Rao (Photo Credit: Wikipedia)

হায়দরাবাদ, ৯ ফেব্রুয়ারি: প্রাক্তন প্রধানমন্ত্রী পি ভি নরসিমা রাওকে (PV Narasimha Rao) এবার ভারতরত্ন (Bharat Ratna)সম্মান দিচ্ছে নরেন্দ্র মোদী সরকার (Narendra Modi Govt)। পি ভি নরসিমা রাওকে ভারতরত্ন সম্মান দেওয়া হবে, এই ঘোষণার পর এবার ইউপিএ সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন প্রাক্তন প্রধানমন্ত্রীর নাতি এন ভি সুভাষ। কংগ্রেস যেভাবে রাজনৈতিকভাবে দেশে ক্রমশ গুরুত্ব হারাতে শুরু করে, তার জন্য পি ভি নরসিমা রাওকে দায়ি করা হয়। ২০০৪ থেকে ২০২৪ সাল পর্যন্ত কংগ্রেসের যে রাজনৈতিক অধঃপতন হয়েছে,তার জন্য পি ভি নরসিমা রাওকে ইচ্ছাকৃতভাবে দায়ি করা হয়েছে বলে অভিযোগ করেন প্রাক্তন প্রধানমন্ত্রী নাতি। শুধু তাই নয়, এর জন্য গান্ধী পরিবার দায়ি  বলেও তোপ দাগতে দেখা যায় পি ভি নরসিমা রাওয়ের নাতি এন ভি সুভাষকে।

এসবের পাশাপাশি বিজেপি নেতা এন ভি সুভাষ আরও বলেন, নরেন্দ্র মোদী একজন বিশ্ব নেতা। কাকে ভারতরত্ন দেওয়া হবে এবং কাকে পদ্ম বিভূষণ সম্মান দেওয়া হবে, তার সঠিক সিদ্ধান্ত মোদী নিয়ে থাকেন বলে মনে করেন এন ভি সুভাষ।

পি ভি নসরিমা রাওকে ভারতরত্ন সম্মানে সম্মানিত করতে অনেক দেরি হচ্ছিল বলে তিনি বিমর্ষ হয়ে পড়েন। কিন্তু তেলাঙ্গানার বিজেপি নেতৃত্ব এ বিষয়ে প্রয়াস চালাতে শুরু করেন। সেই কারণে তেলাঙ্গানার বিজেপি নেতৃত্বকে তিনি ধন্যবাদ জানাতে চান বলেও মত প্রকাশ করেন এন ভি সুভাষ।