Cyclone: অশনির পর আসছে করিম? একের পর এক ঘূর্ণিঝড় নিয়ে ত্রস্ত দেশ
Cyclone (Photo Credit: File Photo)

দিল্লি, ১১ মে:  জোড়া ঘূর্ণিঝড়ের (Cyclone) চোখ রাঙানি। অশনির (Asani) পর এবার চোখ রাঙাচ্ছে করিম? ভারত মহাসাগরে নতুন করে চোখ রাঙাতে শুরু করেছে ঘূর্ণিঝড় করিম। এমনই আশঙ্কা প্রকাশ করা হয়েছে আবহাওয়া দফতরের তরফে। হ্যারিকেন ক্যাটাগরির ২ নম্বরে চিহ্নিত করা হয়েছে করিমকে (Karim) । ঘণ্টায় এই ঘূর্ণিঝড়ের গতিবেগ হতে পারে ১১২ কিলোমিটার। অশনির প্রভাবে ক্ষয়ক্ষতি তেমন হওয়ার সম্ভাবনা নেই বলে স্বস্তির নিঃশ্বাস ফেলা হয়েছে আবহাওয়া দফতরের তরফে। অশনির প্রভাবে অন্ধ্রপ্রদেশের বেশ কিছু অঞ্চলে লাল সতর্কতা জারি করা হয়েছে। তবে  ওড়িশা, পশ্চিমবঙ্গের উপকূলবর্তী এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

অশনি নিয়ে মৌসম ভবনের কপাল থকে চিন্তার ভাঁজ কাটেনি, তার মধ্যেই করিম নিয়ে সতর্কতা জারি করা হয়েছে। ঘূর্ণিঝড় করিমের ক্ষেত্রে কোনও নিশ্চয়তা এখনও হাওয়া অফিসের তরফে প্রকাশ করা হয়নি।

আরও পড়ুন:  Cyclone Asani: অশনির প্রভাবে এক নাগাড়ে বৃষ্টি, দেখুন দক্ষিণ কলকাতার ছবি

এদিকে জানা যাচ্ছে, অশনির জেরে বাংলায় তেমন কোনও ক্ষয়ক্ষতির সম্ভাবনা না থাকলেও, অন্ধ্রপ্রদেশের কাকিনাড়া অঞ্চল ছুঁয়ে যেতে পারে অশনি। কাকিনাড়া থেকে এই মুহূর্তে অশনির দূরত্ব ২৬০ কিলোমিটার। বিশাখাপত্তনমেও তুমুল ঝড়বৃষ্টি শুরু হয়েছে অশনির প্রভাবে। ফলে অশনির জেরে অন্ধ্রপ্রদেশে লাল সতর্কতা জারি করা হয়েছে।

পাশাপাশি ওড়িশার (Odisha) গঞ্জামের সমুদ্র সৈকতগুলিতে সতর্কতা জারি করা হয়েছে। গঞ্জামের সৈকতের পাশপাশি ওড়িশার গোপালপুরেও সতর্কতা জারি করা হয়েছে স্থানীয় প্রশাসনের তরফে।