Terror Attack: রাজধানীতে নাশকতার ছক বানচাল, আইইডি-সহ ৩ আইসিস জঙ্গিকে পাকড়াও পুলিশের
ডিজিপি প্রমোদ কুশওহা (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ২৫ নভেম্বর: বড়সড় সন্ত্রাসী হামলা থেকে রক্ষা পেল রাজধানী। সোমবার গোপনসূত্রে খবর পেয়ে অভিযানেনামে দিল্লি পুলিশ। স্থানীয় গোয়ালপাড়া এলাকা থেকে তিন সন্দেহভাজন জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতেরা আইসিস মদতপুষ্ট বলে মনে করা হচ্ছে। দিল্লির জমজমাট এলাকায় বিস্ফোরণের ছক কষেছিল এই তিনজন। রাজধানীতে আইইডি বিস্ফোরণের (IED) পরিকল্পনা প্রায় পাকা, খবর পেয়েই তল্লাশি শুরু করে পুলিশ। তারপর হাতেনাতে গ্রেপ্তার তিন মক্কেল, ধৃতদের কাছ থেকে ওই শক্তিশালী বিস্ফোরকও উদ্ধার হয়েছে।

দিল্লি পুলিশের বিশেষ শাখার ডিসিপি প্রমোদ কুশওহা (DCP Pramod Kushwaha of Delhi Police Special Cell) বলেছেন, তিনি বলেন তিন সশস্ত্র জঙ্গিকে এদিন গ্রেপ্তার করা গিয়েছে। ধৃতেরা দিল্লিকে টার্গেট করে নাশকতা চালাতে চেয়েছিল। তাদের দ্বিতীয় টার্গেট ছিল অসমের গোয়ালপাড়া। ধৃতদের চিহ্নিত করা গিয়েছে। তাদের নাম যথাক্রমে ইসলাম, রণজিৎ আলি ও জামাল। এই বিষয়ে এখনও তদন্তে চলছে। আরও পড়ুন-Delhi Air Pollution: শ্বাসকষ্টে নাকাল দিল্লি, রাজধানীর বাসিন্দারা কেন ক্যানসারে ভুগবে? দূষণ প্রশ্নে পাঞ্জাবকে তোপ সুপ্রিম কোর্টের

উল্লেখ্য, নানারকম ভাবে চেষ্টা করেও উপত্যকার বিশেষ অধিকার খর্ব হওয়ার পর কাশ্মীরে বড় হামলা চালাতে পারেনি পাক জঙ্গিরা। সীমান্তে গোলা বর্ষণ অব্যাহত রেখেছে। আজাদ কাশ্মীরকে ব্যবহার করে জঙ্গিদের এপারে ঢোকানোর নানা পন্থ নিয়েও লাভ সেভাবে কিছু হয়নি। তারমধ্যে গোয়েন্দা দপ্তর সূত্রে দিল্লি পুলিশের কাছে খবর ছিল রাজধানীতে নাশকতার ছক কষছে পাক জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মহম্মদ। জইশ জঙ্গিরা রাজধানীর ৪০০ স্পর্শকাতর ভবনকে টার্গেট করেছে। এগুলি উড়িয়ে দেওয়াই তাদের লক্ষ্য। খবর পেয়েই তদন্তে নামে পুলিশ, শক্তিশালী আইইডি-সহ তিন জঙ্গিকে সোমবার পাকড়াও করেছে দিল্লি পুলিশের বিশেষ শাখার কর্তারা।