Terrorists Killed In Encounters: বড় সাফল্য বাহিনীর, ২ পাকিস্তানি-সহ জম্মু ও কাশ্মীরে নিকেশ ৬ জঙ্গি
( File image | (Photo Credits: IANS)

শ্রীনগর, ৩০ ডিসেম্বর: জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) অনন্তনাগ (Anantnag) এবং কুলগাম (Kulgam) জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে দুটি পৃথক সংঘর্ষে নিকেশ হয়েছে ৬ জঙ্গি (Terrorist)। তাদের মধ্যে ২ জন পাকিস্তানি নাগরিক (Pakistan Nationals)। জঙ্গিদের গুলিতে আহত হয়েছেন এক পুলিশকর্মী। বুধবার অনন্তনাগের নওগাম এবং কুলগামের মিরহামা গ্রামে নিরাপত্তা বাহিনী সন্ত্রাস বিরোধী অভিযানে নামে।

জানা গিয়েছে, বুধবার প্রথমে অনন্তনাগের নওগামে গুলির লড়াই শুরু হয়। সংঘর্ষে একজন পুলিশকর্মী আহত হন। পরে পাকিস্তানি-সহ ৩ জঙ্গি নিহত হয়। অনন্তনাগ এনকাউন্টারের পরপরই নিরাপত্তা বাহিনী কুলগামের মিরহামায় আরেকটি অভিযান শুরু করে। যেখানে তিন জঙ্গি নিহত হয়। দুই জায়গাতেই বাহিনীক দেখে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পাল্টা জবাব দিতে থাকে বাহিনীও। বেশ কয়েক ঘণ্টা লড়াই চলার পর নিহত হয় জঙ্গিরা। আরও পড়ুন: AFSPA Extended In Nagaland: প্রত্যাহারের পরিবর্তে নাগাল্যান্ডে আরও ৬ মাস বাড়ল আফস্পা

কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার জানিয়েছেন, নিহত ৬ জঙ্গির মধ্যে ৪ জনকে শনাক্ত করা গেছে। এদের মধ্যে ২ জন পাকিস্তানি নাগরিক এবং বাকি ২ জন স্থানীয় জঙ্গি। আরও দুই জঙ্গির পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে। তিনি বলেন, "এটা আমাদের কাছে বড়সড় সাফল্য।"