ফের সংকটে বাংলা সিরিয়াল, বন্ধের মুখে শ্যুটিং, প্রযোজনা সংস্থা দাগ ক্রিয়েটিভ মিডিয়ার বিরুদ্ধে প্রচতারণার অভিযোগ
টিভি সিরিয়াল(File Pic)

২৬মে, ২০১৯:‌ ফের সংকটে বাংলা টেলি সিরিয়াল(‌ Bengali Tele Serials)। বন্ধ হয়ে যেতে পারে আপনার পছন্দের সিরিয়ালটি। প্রযোজনা(Producer) সংস্থা দাগ ক্রিয়েটিভ মিডিয়ার বিরুদ্ধে এবার প্রতারণার অভিযোগ এনেছে আর্টিস্ট ফোরাম। এই নিয়ে রানা সরকারের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ারও হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা। আর্টিস্ট ফোরামের (Artist Forum) অভিযোগ, গত কয়েক মাস ধরে ৫টি ধারাবাহিকের কলাকুশলীরা পারিশ্রমিক পাচ্ছেন না। প্রায় দেড় কোটি টাকা বকেয়া রয়েছে।

আজ সকালে এই নিয়ে সাংবাদিক বৈঠক করেন আর্টিস্ট ফোরামের সদস্যরা। উপস্থিত ছিলেন প্রসেনিজত্‍ চট্টোপাধ্যায়( Prasenjit Chaterjee),অরিন্দম গাঙ্গুলিরা(Aurindam Ganguly)।

প্রযোজনা সংস্থা দাগ ক্রিয়েটিভ মিডিয়া প্রযোজিত পাঁচটি মেগা সিরিয়াল হল জয় বাবা (Jai Baba Loknath) লোকনাথ, খনার বচন, শ্রী চৈতন্য(Shri Chaitanya), প্রথম প্রতিশ্রুতি এবং আমি সিরাজের বেগম। এখন পুরো দমে সম্প্রচারিত হচ্ছে। কিছুমাস আগেই শেষ হয়ে গিয়েছে প্রথম প্রতিশ্রুতি। অন্য চারটি প্রযোজনা সংশ্লিস্ট চ্যানেলগুলি গত ১৬ মার্চ হাতবদল করে দেয় অন্য প্রযোজকদের হাতে। ১৭ মার্চ শেষ হয়ে গিয়েছে আমি সিরাজের বেগমও। কিন্তু তারপরেও অভিনেতা-অভিনেত্রীদের এবং কলাকুশলীদের পারিশ্রমিকের একটা বড় অংশ বাকি।

আর্টিস্ট ফোরামের তরফ থেকে বারবার বলা হলেও এখনও এই সমস্যার সমাধান হয়নি বলে অভিযোগ।আর্টিস্ট ফোরামের কার্যনির্বাহী সভাপতি অভিনেতা প্রসেনজিত চট্টোপাধ্যায় অভিযোগ করেছেন, দীর্ঘদিন ধরে এই ইন্ডাস্ট্রিতে রয়েছেন, কিন্তু এরকম অবস্থা আগে কখনও হয়নি। আরও অভিযোগ, দাগ ক্রিয়েটিভ মিডিয়া কলাকুশলীদের পারিশ্রমিক থেকে ২০ থেকে ২৫ শতাংশ টিডিএস কাটলেও তা এখনও পর্যন্ত সরকারি কোষাগারে জমা পড়েনি। সামগ্রিক বিষয়টি আর্টিস্ট ফোরামের তরফে সরকারকে জানানো হয়েছে। ঘটনার দ্রুত নিষ্পত্তি না হলে, সমস্যার সমাধানে প্রযোজনে আন্দোলনে নামারও হুঁশিয়ারি দিয়েছে আর্টিস্ট ফোরাম।