Nusrat Jahan: গিটার হাতে নুসরাত জাহান, স্বাধীনতা দিবসে বাজালেন জাতীয় সঙ্গীতের সুর
জাতীয় সঙ্গীতের সুর বাজাচ্ছেন নুসরাত জাহান (Picture Credits: Nusrat Jahan Twitter)

আজ দেশজুড়ে ৭৪-তম স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন হয়। করোনা আবহে সংক্ষেপেই অনুষ্ঠানের আয়োজন করা হয়। আজ রাজঘাটে জাতির জনক মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। লালকেল্লায় জাতীয় পতাকা উত্তোলন করেন প্রধানমন্ত্রী ও বক্তৃতা রাখেন।

তবে অভিনেত্রী তথা তৃণমূল সাংসদ নুসরাত জাহান (Nusrat Jahan) বাড়িতে বসে গিটারে জাতীয় সঙ্গীতের সুর (National Anthem) বাজানোর ভিডিও শেয়ার করেন। নুসরাত তাঁর টুইটার হ্যান্ডেল থেকে ভিডিওটি শেয়ার করেন। অভিনয়, নাচ ও রাজনৈতিক মঞ্চে তাঁকে দেখা গেছে একাধিকবার। কিন্তু গিটার হাতে নেত্রীকে দেখে অবাক নেটিজেনরা। জাতীয় সঙ্গীতের একটিই লাইন বাজিয়েছেন। পাশাপাশি স্বাধীনতা দিবসের শুভেচ্ছাও জানান। সোশ্যাল মিডিয়ায় আজ সকাল থেকেই দেশজুড়ে খেলোয়াড়, রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে অভিনেতা, অভিনেত্রীদের স্বাধীনতা দিবসের শুভেচ্ছার বন্যা বয়ে যায়। আরও পড়ুন, স্বাধীনতা দিবসে রেড রোডে পতাকা উত্তোলন করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, বিনামূল্যে ৫ লাখ মাস্ক বিলি

আজ ৭৪-তম স্বাধীনতা দিবস উপলক্ষে রেড রোডে (Red Road) জাতীয় পতাকা উত্তোলন করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। পতাকা উত্তোলনের পর তিনি ২৫ জন করোনা যোদ্ধাদের সম্মান জানান। সকল ফ্রন্টলাইন কর্মী চিকিত্সক, নার্স, পুলিশ কর্মী সহ বিভিন্ন ক্ষেত্রের করোনাজয়ীরা। পুলিশের মাধ্যমে বিনামূল্যে ৫ লক্ষ মাস্ক বিলি করা হয় আজকের দিনে। করোনার আবহে এবছরের অনুষ্ঠানও অন্যরকম হয়। সকলের মুখে মাস্ক, প্রত্যেকের মাঝে নিরাপদ দূরত্ব। স্বাধীনতা দিবসে ট্যাবলো প্রদর্শন করে রাজ্য পুলিশের বিভিন্ন বিভাগ। বাউল গানের থিমে ট্যাবলো প্রদর্শিত হয় তথ্য-সংষ্কৃতি দফতর থেকে। সংক্ষিপ্তভাবেই আজকের অনুষ্ঠান সম্পন্ন হয়।