Soumitra Chatterjee Not Well: শারীরিক অবস্থার অবনতি সৌমিত্র চট্টোপাধ্যায়ের, চিকিত্‍সায় সাড়া দিচ্ছেন না অভিনেতা
সৌমিত্র চ্যাটার্জি (Photo Credits: Facebook)

কলকাতা, ২৫ অক্টোবর: ফের শারীরিক অবস্থার অবনতি বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের (Soumitra Chatterjee)। বেসরকারি হাসপাতালের মেডিক্যাল বোর্ডের চিকিত্‍সক অরিন্দম কর জানিয়েছেন, আপাতত চিকিত্‍সায় কোনও সাড়া দিচ্ছেন না প্রবীণ অভিনেতা। করোনায় আক্রান্ত হয়ে টানা ১৯দিন ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। রবিবার বেশ কয়েকটি কঠোর সিদ্ধান্ত নেওয়ার চিন্তাভাবনা নিয়েছেন চিকিত্‍সকের দল।

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ফুসফুস ও রক্তচাপ এখনও অবধি ভালোভাবে কাজ করছে। কিন্তু তাঁর কোমরবিডিটি নিয়ে দুশ্চিন্তা বাড়ছে। ধীরে ধীরে প্লেটলেটের সংখ্যা কমছে। কিন্তু কী কারণে তা নীচের দিকে নেমে যাচ্ছে তা বোঝার চেষ্টা করছেন চিকিত্‍সকরা।

আরও পড়ুন, দশেরার প্রাকমুহূর্তে দেশবাসীকে শুভেচ্ছাবার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, রাহুল গান্ধী সহ অন্যান্য রাজনৈতিক ব্যক্তিত্বরা

গত দু'দিনে তাঁর আচ্ছন্নভাব কাটেনি। শারীরিক অস্থিরতা থাকলেও চেতনা নেই তাঁর। বিভিন্ন টেস্টের রিপোর্ট হাতে এসেছে। সেই রিপোর্টে স্পষ্ট তাঁর কোভিড এনসেফালোপ্যাথি ক্রমশ বাড়ছে। ইমিউনোগ্লোবিন ও সটেরয়েড দিয়ে পরিস্থিতি সামাল দেওয়া হলেও কাজের কাজ কিছু হয়নি বলে জানা গিয়েছে। তিনি এও বলেছেন স্টেরয়েড ও অন্যান্য প্রচেষ্টাতেও চিকিত্‍সায় সাড়া দিচ্ছেন না সৌমিত্র চট্টোপাধ্যায়।