Happy Birthday Srabanti Chatterjee: ব্যক্তিগত জীবনে ওঠা-নামা, সিনেমাতেও হিট-ফ্লপ মিলিয়ে শ্রাবন্তীর বর্ণময় কেরিয়ার

Happy Birthday Srabanti Chatterjee: আজ জন্মদিন টলিউড অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জীর (Srabanti Chatterjee)। সোশ্যাল মিডিয়া জুড়ে তাঁর জন্মদিনে শুভ কামনার ঝড়।  সদ্য বিয়ে হওয়া রোশান সিংহের সাথে এটি তাঁর প্রথম জন্মদিন। বাংলা ছবির জগতে শ্রাবন্তী চ্যাটার্জি এক অন্যতম নাম। এক সময় কোয়েল মল্লিক, স্বস্তিকা মুখাৰ্জীকে টেক্কা দিয়েছেন এই অভিনেত্রী। দেখে নিন কুড়ি বছরের কেরিয়ারগ্রাফ ও সম্পর্কের ওঠা পড়া -

১. প্রথম ছবি ' মায়ার বাঁধন ', ১৯৯৭ সালে। তখন তাঁর বয়স ১০ ছুঁই ছুঁই। পরিচালক স্বপন সাহা, এই সিনেমায় জুটি বেঁধেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prasenjit Chatterjee) ও ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)।

২. এরপর ২০০৩ সালে শিশুশিল্পী থেকে ১৬ বছর বয়সে নায়িকার ভূমিকায় প্রবেশ ' চ্যাম্পিয়ন ' ছবিতে। বিপরীতে নায়ক ' জিৎ ' (Jeet)। ছবিটি  পরিচালনা করেছিলেন রবি  কিনাগী (Rabi Kinagi)।

৩. এর মাঝে প্রায় পাঁচ বছরের ব্রেক। এইসময় তিনি প্রেমে পড়লেন পরিচালক রাজীব বিশ্বাসের (Rajib Biswas)। সেইসময় রাজীব কাজ করতেন টলিউডে অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর হিসেবে। বিয়ে করলেন এই জুটি।

৪. ২০০৪ সালে তাঁর আবার ফায়ার আসা " ভালোবাসা ভালোবাসা" ছবির মধ্য দিয়ে। নায়ক ছিলেন হিরণ, পরিচালক আবারও রবি কিনাগী।

৫. এরপর ২০০৯ সালে স্বামী রাজীবের পরিচালনায় ছবি " দুজনে"। এই ছবিতে তাঁর বিপরীতে ছিলেন অভিনেতা দেব। এই ছবি রমরমিয়ে চললো সারা বাংলার হলগুলিতে।

৬. জীবনের আরেক টার্নিং পয়েন্ট। একের পর এক সুপারহিট ছবি। ' ওয়ান্টেড', ' আমানুষ', ' জোশ', ' সেদিন দেখা হয়েছিল', ' ফান্দে পড়িয়া বগা কান্দে রে', ' দিওয়ানা', 'বিন্দাস'। ২০০৯ থেকে ২০১৪ এভাবেই দাপিয়ে বেড়িয়েছেন টলিউড এই অভিনেত্রী। কিছু কিছু ছবিতে আইটেম ডান্স করে মন জয় করেছেন দর্শকের।

৭. এরপর ছকবাঁধা বাণিজ্যিক কোলচ্ছিত্র থেকে বেরিয়ে শুরু করেন অন্যরকম ছবি। ২০১৩ সালে অপর্ণা সেন (Aparna Sen) পরিচালিত 'গয়নার বাক্স'। এই ছবিতে দর্শক শ্রাবন্তীকে দেখতে পেলেন অন্যরকমভাবে। পেলেন এক 'ক্যারেক্টর আর্টিস্ট'।

৮. এরপর স্বামী রাজীবের সাথে হয় বিবাহ বিচ্ছেদ। তবে তাতে তাঁর কেরিয়ারে টু আঁচও পড়েনি। এরপর দুটি হিট ছবি পরিচালক রাজ চক্রবর্তীর " কাটমুণ্ডু" ও বিরসা দাসগুপ্তের " শুধু তোমারি জন্য"।

৯. এরপর সৃজিত মুখার্জীর " উমা" থেকে আরও পরিচালকের সাথে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে দেখা যায় শ্রাবন্তীকে। ২০১৬ সালে বিয়ে করেন মডেল কৃষাণ ব্রজকে। এরপর ফের বিবাহবিচ্ছেদ।

১০. ২০১৯ এ বিয়ে করলেন রোশান সিংকে । এবছর আরও কিছু ছবির অপেক্ষায় রয়েছেন দর্শক। মুক্তি পেতে চলেছে চার,পাঁচটি ছবি। যেখানে তাঁকে অ্যাকশন হিরোইন থেকে আরও নানা অভিনব চরিত্রে তাঁকে দেখা যাবে।