War: ঋত্বিক রোশনের ছবির গান নাকি 'কপি- পেস্ট'? 'ঘুঙরু' গানের লিরিক নিয়ে শুরু বিতর্ক
'ঘুঙরু' গানের দৃশ্য (Photo Credits: Twitter, YouTube)

মুম্বই, ১০ সেপ্টেম্বর: বলিউডে কপি-পেস্টের অভিযোগটা বেশ পুরনো। পুরো সিনেমা টুকে ফেলা, সংলাপ চুরি, পোস্টার কপি- বিভিন্ন সময় বলিউড সিনেমার বিরুদ্ধে নানা অভিযোগ উঠেছে। এবার হৃতিক রোশনের সিনেমার বিরুদ্ধে পুরো গানের লিরিক চুরির অভিযোগ।

মারাঠি এক পুরনো জনপ্রিয় গানকে নাকি হিন্দিকে ভাষান্তর করে, বিট বাড়িয়ে War(ওয়ার) ছবিতে ব্যবহার করা হয়েছে। ওয়ার সিনেমার ট্রেলার মুক্তি ইতিমধ্যে সাড়া জাগিয়েছে বলিউডে। হৃত্বিক রোশন, বাণী কাপুর ও টাইগার শ্রফের এই ছবি যে বলি টাউনে দর্শকের মন জয় করবে তা নিঃসন্দেহে বলা যায়। ঋত্বিক ও বাণী কাপুরের এই জুটিকে প্রথমবারের জন্য দেখা যাবে বি টাউনের রুপোলি পর্দায়। তবে এই ছবির একটি গান 'ঘুঙরু' ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে।

হৃতিক রোশন-বানী কাপুর। বলিউডের সুন্দর এই জুটির সঙ্গে ঘুঙরু গানটা দারুণ দেখাচ্ছে। ১৯৭৯ সালে জনকি নামের এক মারাঠি সিনেমায় 'ঘুঙরু টুটলে রে নামের গানের সঙ্গে অনেকটা মিলে যাচ্ছে হৃতিকের ওয়ার সিনেমার ঘুঙরু গান। আসল গানটি গেয়েছেন লতা মঙ্গেসকর। যে গানটি কম্পোজ করেন হৃদয়নাথ মঙ্গেসকর এবং গানটি লেখেন সুধীর মোগে। এই গানটি মারাঠি ভাষার অন্যতম জনপ্রিয় গান।