Raju Srivastava: মুম্বইতে এসে না খেয়েই দিন কাটত, সেই রাজুই ওঠেন খ্যাতির শীর্ষ, শোকস্তবদ্ধ দেশ
Raju Srivastava (Photo Credit: Instagram)

মুম্বই, ২১ সেপ্টেম্বর: কৌতুক শিল্পী রাজু শ্রীবাস্তবের (Raju Srivastava) প্রয়াণে শোকস্তব্ধ গোটা দেশ। রাজু শ্রীবাস্তবের যখন কোনও কাজ ছিল না, সেই সময় ক্ষুদ্ধার্থ অবস্থায় কেটে যায় তাঁর বহু দিন। কেরিয়ার গড়বেন বলিউডে, সেই ভাবনা থেকেই মুম্বইতে (Mumbai) আসেন রাজু শ্রীবাস্তব। মুম্বইতে আসার পর ১৯৮০ সালে বলিউডে নিজের কেরিয়ার গড়ার চেষ্টা করেন রাজু। ওই সময় অমিতাভ বচ্চনের গলা নকল করে রাজুর প্রথম রোজগার। বিগ বি-র গলা নকল করে রাজু শ্রীবাস্তব প্রথম ৫০ টাকা রোজগার করেন। এরপর রাজু শ্রীবাস্তব বিগ বি-র গলা নকল করে রোজগার করেন ১০০ টাকা। এইভাবেই চলতে থাকে রাজুর জীবন।

এরপর ২০০৫ সালে রাজু জনপ্রিয়তা পেতে শুরু করেন। ওই সময় 'দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জে' অংশ নিয়ে জনপ্রিয়তা পান রাজু শ্রীবাস্তব। দ্য গ্রেট ইন্ডায়ন লাফটার চ্যালেঞ্জে অংশগ্রহণের পর একের পর এক সিনেমায় অভিনয় শুরু করেন রাজু শ্রীবাস্তব। আমদানি আটানা খরচা রুপাইয়া, ম্যায়নে পেয়ার কিয়া-সহ বেশ কিছু সিনেমায় অভিনয় করেন রাজু শ্রীবাস্তব। এরপর থেকে রাজুকে আর পিছন ফিরে তাকাতে হয়নি।

আরও পড়ুন: Anil Kapoor’s Lookalike: অনিল কাপুর না অভিনেতার 'হমশকল'? ছবি ভাইরাল হতেই চর্চা

রাজু শ্রীবস্তব যখন খ্যাতির শীর্ষে, সেইসময় এক সাক্ষাৎকারে মুখ খোলেন। রাজু বলেন, অমিতাভ বচ্চন, দিলীপ কুমার, দেব আনন্দের গলা নকল করতে পারতেন বলেই রোজগার হত। প্রথম জীবনে অমিতাভ বচ্চন, বিগ বি, দেব আনন্দের গলা নকল করেই তিনি রোজগার করে জীবনযাপন করতেন বলে জানান রাজু শ্রীবাস্তব।