Sirf Ek Banda Kafi Hai: আশ্রম বাপুর অবমাননা! 'বান্দা' মুক্তিতে নিষেধাজ্ঞার আদেবন খারিজ রাজস্থান হাইকোর্টের
Ashram Baba, Manoj Bajpayee (Photo Credits: Twitter)

মুম্বই, ২৭ মেঃ মনোজ বাজপেয়ী অভিনীত ছবি 'সির্ফ এক বান্দা কাফি হ্যায়'র (Sirf Ek Banda Kafi Hai) মুক্তি স্থগিতের দাবি নিয়ে আদালতের দারস্ত হয়েছিলেন 'গডম্যান'  আশ্রম বাবু (Ashram Bapu)। ছবিতে এক নাবালিকাকে ধর্ষণ এবং সেই ধর্ষণের মামলায় তাঁকে সঠিক বিচার পাইয়ে দেওয়ার জন্যে এক আইনজীবীর কঠিন লড়াইকে ফুটিয়ে তোলা হয়েছে। নাবালিকার ধর্ষণের পিছনে আশ্রম বাবু 'গডম্যান' এর যোগ নির্মাণ করা হয়েছে। ছবিতে আইনজীবীর ভূমিকায় অভিনয় করেছেন বলি অভিনেতা মনোজ বাজপেয়ী (Manoj Bajpayee)। কিন্তু ছবির বিষয়বস্তু সামনে আসতেই চটেছিলেন আশ্রম বাপুর অনুরাগীরা। ছবির মধ্যে দিয়ে আশ্রম বাপুকে অবমাননা করা হয়েছে, অভিযোগ তুলে ছবির মুক্তি স্থগিতের দাবি নিয়ে রাজস্থান হাইকোর্টের দারস্ত হয়েছিলেন আশ্রম বাপু। কিন্তু 'গডম্যান' এর আবেদন খারিজ করল রাজস্থান হাইকোর্ট (Rajasthan High Court)।

আশ্রম বাপু এই মুহূর্তে জেলবন্দি রয়েছেন। অনুমতি ছাড়াই তাঁর জীবনের উপর ভিত্তি করে এই ছবি তৈরি করা হয়েছে এবং নেতিচাচক আলোকে তা চিত্রিত হয়েছে বলেই দাবি তোলেন আশ্রম বাপু  (Ashram Bapu)।

আশ্রম বাপুর অভিযোগের ভিত্তিতে ছবি প্রযোজকের কাছে আইনি নোটিশও পৌঁছায়। তবে শনিবার রাজস্থান হাইকোর্ট মনোজ বাজপেয়ী (Manoj Bajpayee) অভিনীত 'সির্ফ এক বান্দা কাফি হ্যায়'র (Sirf Ek Banda Kafi Hai) মুক্তির উপর নিষেধাজ্ঞা চেয়ে আশ্রম বাপুর আবেদন খারিজ করে দিয়েছে।