Raj Babbar Gets Two Year Jail: অভিনেতা রাজ বব্বরের ২ বছরের কারাদণ্ড!
Raj Babbar (Photo: IANS)

লখনউ, ৭ জুলাই: সরকারি আধিকারিককে অপমান ও শারীরিক নিগ্রহের অপরাধে ২ বছরের কারাদণ্ড হল অভিনেতা রাজ বব্বরের (Raj Babbar)। আজ লখনউয়ের একটি সাংসদ/বিধায়ক আদালত ১৯৯৬ সালের এই মামলা প্রাক্তন কংগ্রেস সাংসদকে সাজা শুনিয়েছে। আদালত তাঁকে সাড়ে ৮ হাজার টাকা জরিমানাও করেছে। সাজা ঘোষণার সময় প্রাক্তন সংসদ সদস্য আদালতে উপস্থিত ছিলেন।

কংগ্রেস নেতাকে সরকারি দায়িত্বে হস্তক্ষেপ এবং শারীরিক নির্যাতনের জন্য দোষী সাব্যস্ত করা হয়েছে। ১৯৯৬ সালের লোকসভা নির্বাচনের সময় একজন সরকারি আধিকারিককে অপমান করার জন্য বব্বরকে দোষী সাব্যস্ত করা হয়েছিল। আরও পড়ুন: The Ghost: শনিবারের বারবেলায় 'দ্য ঘোস্টের' টিজার, নাগার্জুনের সাথে প্রথমবার জুটি সোনালের

বব্বর তখন সমাজবাদী পার্টিতে ছিলেন এবং লখনউ থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন। ঘটনাটি ঘটেছিল ১৯৯৬ সালের ২ মে। তৎকালীন পোলিং অফিসার কৃষ্ণ সিং রানার অভিযোগের ভিত্তিতে বব্বরের বিরুদ্ধে মামলা হয়। রানা ওয়াজিরগঞ্জ থানায় তাঁর অভিযোগ দায়ের করেন। তিনি দাবি করেন যে বব্বর, অরবিন্দ যাদব এবং অন্যান্য লোকেরা লোকসভা নির্বাচনের সময় সুলতান-ই-মাদারিস স্কুলের ১৯২ নম্বর বুথে জোর করে ঢুকে যান ও তাঁকে সরকারি কাজ করতে বাধা দেন। এছাড়াও তাঁরা দুর্ব্যবহার করেন।

রানা তাঁর অভিযোগে আরও বলেন, বব্বর ও তাঁর বন্ধুরা তাঁকে এবং ভোটকর্মী শিব কুমার সিংকে কোণঠাসা করেন এবং তাঁদের বিরুদ্ধে নির্বাচনে কারচুপির মিথ্যা অভিযোগ আনেন। পোলিং এজেন্টের নাক ও গলায় আঘাতের পাশাপাশি ঠোঁটে আঘাত করা হয়। রানা জানান, ভোট কেন্দ্রে থাকা অন্যান্য ভোটকর্মী ও পুলিশ কর্তাদের হস্তক্ষেপে তিনি রক্ষা পান।

তদন্তের পর ওই বছরের ২৩ সেপ্টেম্বর বব্বর, যাদব এবং অন্যদের বিরুদ্ধে একটি চার্জশিট দাখিল করে। বব্বর এবং যাদব সমন উপেক্ষা করার কারণে আদালত তাঁদের বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করেছিল। বব্বর জানিয়েছেন যে ঘটনাটি সম্পর্কে তাঁর পুরোটা মনে নেই। তবে নির্দিষ্ট বুথে অনিয়মের অভিযোগ শুনে তিনি গিয়েছিলেন। তবে পোলিং অফিসারের সঙ্গে খারাপ ব্যবহার করার অভিযোগ অস্বীকার করেছেন বব্বর।