Aamir Khan's Laal Singh Chaddha: 'ভারতীয় সেনাকে অসম্মান করেছে আমিরের লাল সিং চাড্ডা', দায়ের অভিযোগ
Aamir khan (Photo Credit: Instagram)

দিল্লি, ১২ অগাস্ট:  ভারতীয় সেনা বাহিনীকে (Indian Army) অসম্মান করেছে আমির খানের (Aamir Khan) 'লাল সিং চাড্ডা' (Laal Singh Chaddha )। ভারতীয় সেনাকে যেমন অসম্মান করেছে আমিরের এই সিনেমা, তেমনি হিন্দু ধর্মেও আঘাত লেগেছে।  দিল্লি পুলিশের কাছে এমনই অভিযোগ করলেন এক আইনজীবী। ভারতীয় দণ্ডবিধির বেশ কয়েকটি ধারায় লাল সিং চাড্ডার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে বলে খবর।

লাল সিং চাড্ডায় দেখানো হয়, বিশেষ ক্ষমতাসম্পন্ন এক শিশু বড় হয়ে কীভাবে ভারতীয় সেনায় যোগ দেন।  শুধু তাই নয়, ভারতীয় সেনায় যোগ দেওয়ার পর সেই ব্যক্তি কার্গিল যুদ্ধেও সামিল হন।  অথচ কার্গিল যুদ্ধে যোগ দেন সেই সময়ের সেরা সেনা জওয়ান এবং অফিসাররা। দিনের পর দিন ধরে যাঁদের প্রশিক্ষণ দেওয়া হয়। ফলে এক বিশেষ ক্ষমতা সম্পন্ন মানুষ  (মেন্টালি চ্যালেঞ্জড) কীভাবে কার্গিল যুদ্ধে যোগ দেন, তা নিয়ে প্রশ্ন তোলেন অভিযোগকারী আইনজীবী।

আরও পড়ুন:  Anubrata Mandal: মেয়ের সঙ্গে কথা বলতে চেয়ে অনুরোধ অনুব্রতর, ব্যবস্থা সিবিআইয়ের

এসবের পাশাপাশি লাল সিং চাড্ডার মাধ্যমে হিন্দু ধর্মের ভাবাবেগে আঘাত করা হয়েছে বলেও অভিযোগ করা হয়। প্রসঙ্গত এই সিনেমায় আমির খানের সঙ্গে স্ক্রিন শেয়ার করেন করিনা কাপুর খান (Kareena Kapoor Khan) এবং নাগা চৈতন্য।