Baba Ramdev: দীপিকা পাডুকোন তাঁকে পরামর্শদাতা করুন, একি বললেন বাবা রামদেব?
রামদেব ও দীপিকা পাডুকোন (Photo Credit: Twitter)

ইন্দোর, ১৪ জানুয়ারি: “বলিউড অভিনেত্রী দীপিকা পাডুকোনের (Deepika Padukone) রাজনৈতিক ও সামাজিক বুদ্ধিবৃত্তির প্রয়োজন রয়েছে। আমার মতো একজন পরামর্শদাতা থাকাটা তাঁর জন্য খুব জরুরি।” জেএনইউ হামলার ঘটনায় আক্রান্ত ছাত্র সংসদ নেত্রী ঐশী ঘোষ ও তাঁর সহয়োদ্ধাদের পাশে দাঁড়িয়েছেন অভিনেত্রী দীপিকা পাডুকোন। গত সপ্তাহে এজন্য বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসেও যান তিনি। তারপর দীপিকার ‘ছপক’ বয়কটের ডাক দেয় নেটিজেনদের একাংশ। রাজনৈতিক মহল থেকেও ছুটে আসে কটাক্ষ। তবে অভিনেত্রীর এই ভূমিকায় খুশি অনেকেই। ইন্দোরে এক বাণিজ্যিক বৈঠকে যোগ দিতে গিয়ে দীপিকার উদ্দেশ্যে একথা বললেন যোগগুরু রামদেব (Yoga guru Baba Ramdev)।

এনআরসি নিয়ে আন্দোলনেরও তীব্র বিরোধিতা করেন রামদেব। তিনি বলেন, “আন্দোলনকারীরা এমন স্লোগানও দিয়েছে, জিন্না ওয়ালি আজাদি। এই স্লোগান কোথা থেকে এল? এই ধরনের প্রতিবাদ দেশের ভাবমূর্তির ক্ষতি করছে।” রামদেবের দাবি, ভারতে দু’কোটি মানুষ বেআইনিভাবে বসবাস করছে। এরপরেই তিনি বলেন, “আমি মনে করি দীপিকা পাডুকোনকে ঠিকঠাক পরামর্শ দেওয়ার জন্য বাবা রামদেবের মতো কাউকে দরকার।” সংশোধিত নাগরিকত্ব আইনকে এর আগেই জোরালো সমর্থন জানিয়েছেন যোগগুরু। তিনি বলেন, “যারা জানে না সিএএ পুরো কথাটা কী, তারা পর্যন্ত প্রধানমন্ত্রী সম্পর্কে কটূক্তি করছে।” পরে তিনি বলেন, “প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, কারও নাগরিকত্ব কেড়ে নেওয়ার জন্য আইন সংশোধন করা হয়নি। বরং ওই আইনে অনেকে নাগরিকত্ব পাবেন। তাও অনেকে ওই আইন নিয়ে আগুন জ্বালাচ্ছে।” আরও পড়ুন-Google Doodle On Kaifi Azmi: ভালবাসার কবি কাইফি আজমির ১০১-তম জন্মদিনে গুগলের শ্রদ্ধার্ঘ্য

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীকে যে তিনি ভালবাসেন তা-ও জানাতে ভোলেননি যোগগুরু। তিনি বলেন, “আমি যেমন শিবরাজ-জিকে ভালবাসি, তেমনই কমলনাথজি-কেও ভালবাসি।”