Salman Khan's Birthday: ৫৪-তেও সলমন খানের ফিট থাকার কারণ কী জানেন?
Photo Source: salmankhanfanclub/Instagram

মুম্বই, ২৭ নভেম্বর: বয়স ৫৪। কিন্তু দেখে কে বলবে। বয়স বাড়লেও তা বোঝার জো নেই এতটুকুও। ভাইজানের ফিট আর দুর্দান্ত ফিজিকের পিছনে রয়েছে তাঁর ডায়েট প্ল্যান এবং ব্যায়াম। দিনের অনেকটা সময়ই জিমে কাটান সলমন(Salman Khan)।কিন্তু ওয়ার্কআউটের ছবি দিতে খুব একটা পছন্দ করেন না সলমন। তবে মাঝে মধ্যেই বান্দ্রার কাছে সাইকেল চালাতে দেখা যায় তাঁকে। কারণ এটি তাঁর ভীষণ পছন্দের একটি ওয়ার্কআউট এবং সাইকেল চালাতে ভালবাসেন সল্লু।

৫৪ বছরেও ফিট থাকার রহস্য কী? এই নিয়ে একাধিকবার প্রশ্নের সম্মুখীন হয়েছেন সলমন। এই প্রশ্নের উত্তর একটাই। তাঁর টাইট ডায়েট প্ল্যান এবং এক্সরাইজ। চেস্ট, বাইসেপস, ট্রাইসেপস এবং ব্যাক ও কোর মাসেল তৈরির উপরই বেশি জোর দেন সলমন। ওয়েট ট্রেনিং এবং কার্ডিও। সপ্তাহের ৬ দিন অল্টারনেট করে মেনটেন করেন এই ওয়ার্কআউট রুটিন। সপ্তাহের ৬ দিন ওয়ার্কআউট করলেও একটা দিন ছুটির মুডে কাটান তিনি। আরও পড়ুন: Mobile Internet Services Restored In Ladakh's Kargil: ১৪৫ দিন পর কমিউনিকেশন ব্লকেড থেকে মুক্তি, কার্গিলে ফিরছে মোবাইল ইন্টারনেট

সলমনের ডায়েট প্ল্যানে মাস্ট প্রোটিন শেক। তবে প্রোটিন শেক খেতেও কখনও ভোলেন না তিনি। প্রোটিন-রিচ ডায়েটেই অভ্যস্ত সলমন খান। ব্রেকফাস্টে চারটি ডিমের সাদা অংশ এবং লো-ফ্যাট দুধ খান ভাইজান। দুপুরে লাঞ্চে পাঁচটি রুটির সঙ্গে গ্রিলড সবজি এবং স্যালাড মাস্ট। বিকেলে স্ন্যাকসে থাকে প্রোটিন বার। আর রাতে ডিনারে কার্বস একেবারে মানা। দু'টি ডিমের সাদা অংশের সঙ্গে সেদ্ধ চিকেন কিংবা মাছ এবং একবাটি স্যুপ থাকে তার ডিনারের মেনুতে। এছাড়া ওয়ার্কআউটের শেষে নাটস-সহ ওটস মিল খান সলমন।

আজ অর্থাৎ শুক্রবার সলমনের জন্মদিনে সেলিব্রেশন মুডে বি-টাউন। সলমনের বাড়ির বাইরে ভিড়ে একাকার। প্রিয় ভাইজানের জন্মদিন বলে কথা! তাঁকে উইশ করতেই ভিড় জমিয়েছেন সকলে।সলমনের বার্থডে পার্টিতে পিঙ্ক কলরের অফ শোল্ডার ড্রেসে পার্টিতে হাজির টাবু। এছাড়াও এসেছেন হিমা কুরেশি, ক্যাটরিনা কাইফ, উর্বশী রাউতেলা, বিদ্যা বালন এবং গায়ক গুরু রান্ধওয়া-সহ আরও অনেকে। সোহেল খানের বাড়িতে সলমনের বার্থডে পার্টিতে হাজির সেলেবরা।