#MeToo অভিযুক্তের সঙ্গে কাজ করছেন আমীর খান? খেপে গেলেন তনুশ্রী দত্ত
তনুশ্রী দত্ত ও আমীর খান (Photo Credits: Instagram/Facebook)

মুম্বই, ১২ সেপ্টেম্বর: কেন #MeToo-র অভিযুক্তের সঙ্গে কাজ করছেন? আপনার এই কাজের জন্যই #MeToo আন্দোলন অনেকটা দুর্বল হল। তার প্রতিবাদের গতি রোধ হল। ঠিক এই ভাষাতেই বলিউডের ব়্যাঞ্চো আমীর খানকে দুষলেন অভিনেত্রী তনুশ্রী দত্ত। আমীরের এই নতুন সিদ্ধান্তেই বেজায় চটেছেন তনুশ্রী, যাঁর হাত ধরে বলিউডে প্রথমবারের জন্য #MeToo আন্দোলন শুরু হয়েছিল। তনুশ্রী বলেন, “নিজের সিদ্ধান্ত থেকে সরে এসে আমীর এই #MeToo আন্দোলনকেই দুর্বল করে দিলেন। আমীর যদি জীবিকা এবং আয় নিয়ে স্বচ্ছভাবে ভাবতেন তাহলে হয়তো নির্যাতিতা মেয়েটিকে কাজের সুযোগ দিতেন।” তবে আমীরও দমে যাওয়ার পাত্র নন, তাঁর সাফ দাবি মোগল ছবির পরিচালক সুভাষ কাপুরের বিরুদ্ধে #MeToo-র অভিযোগ প্রমাণ হয়নি।

এক সাক্ষাৎকারে আমীর (Aamir Khan) বলেছেন, #MeToo-র অভিযোগে মামলা এখনও চলছে, সুভাষ কাপুরের (Subhash Kapoor) দোষ প্রমাণিত নয়। কিন্তু তিনি যখন জানতে পারেন, ‘মোগল’-এর কাজ থেকে বেরনোর পর সুভাষ আর কোথাও কাজ পাননি, বরং এহেন অভিযোগের কারণে তাঁর বেশ কয়েকটি কাজ চলে গিয়েছে। তখন দারুণ অপরাধ বোধ আমীরকে গ্রাস করে। এমনকী ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিরেক্টরস অ্যাসোসিয়েশনের তরফে মে মাসে আমীর একটি চিঠি পান, তাতেও সুভাষের সঙ্গে তাঁর কাজ না করার সিদ্ধান্ত নিয়ে আরেকবার পর্যালোচনা করার প্রস্তাব জানানো হয়। সেই জন্যই ‘মোগল’-এ (Mogul) ফিরছেন আমীর খান। গুলশন কুমারের বায়োপিকে ভূষণ কুমারের সঙ্গে সহ-প্রযোজনা করবেন আমীর এবং তাঁর স্ত্রী কিরণও। আরও পড়ুন-Vicky Kaushal: 'অশোকা'র সেটে শাহরুখ খানের সঙ্গে ছোট্ট ভিকি কউশল, তখন-এখনের ফারাকের এই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

এই শুনেই দ্বিগুণ চটেছেন তনুশ্রী (Tanushree Dutta), তাঁর প্রশ্ন শুধু সমবেদনা পাবেন পুরুষ? একজন মহিলা হেনস্তার শিকার হয়েছেন, আর তারজন্য বলিউডের কোনও খারাপ লাগা নেই। সবাই দিব্যি নাকে তেল ঘুমোচ্ছেন। যদি #MeToo-র অভিযুক্ত হয়েও সুভাষ কাপুরের জন্য আমীরের এত দরদ উথলে ওঠে তাহলে ওই নির্যাতিতা মেয়েটির জন্য কেন নয়? সুভাষকে কেউ কাজ দিচ্ছেন না বলে, আমীর একেবারে গদগদ হয়ে তাঁর ছবিতে কাজ করতে চলে গেলেন, তখন নির্যাতিতার কাজের ক্ষেত্রেটি কেন নিশ্চিত ও সুরক্ষিত করলেন না বলিউডের মিস্টার পারফেকশনিস্ট, প্রশ্ন তুলেছেন তনুশ্রী দত্ত।