India Made Cars: আন্তর্জাতিকস্তরে সম্পূর্ণ 'ইন্ডিয়া মেড' গাড়ির প্রদর্শনীতে ডিজাইন প্রদর্শন করতে চলেছে ষ্টুডিও ৩৪
গাড়ির প্রতীকী ছবি (Photo Credits: Facebook)

মুম্বই, ৬ নভেম্বর: আদ্যোপান্ত (Fully) ভারতে (India) তৈরি গাড়ি প্রদর্শিত (Show) হবে আন্তর্জাতিক স্তরে (international)। ষ্টুডিও ৩৪ (Studio 34) নিয়ে আসতে চলেছে 'মেক ইন ইন্ডিয়া' (India Made) গাড়ি (Car)। যার নকশা (Design) পুরোপুরি তৈরি ভারতে। আন্তর্জাতিক গাড়ি প্রদর্শনীতে তাঁরা এই গাড়ি, ভ্যান, তিন চাকা ও দু' চাকার গাড়ির নকশাগুলি প্রদর্শন করতে চায়। আঠারো মাস পর তারা এই প্রদর্শনীতে অংশগ্রহণ করতে চলেছে।

ষ্টুডিও ৩৪-এর  রয়েছে একাধিক দক্ষ ডিজাইনার। তারা ভারতে ব্যক্তিগত গবেষণা এবং বিকাশ সুবিধা শিল্প ডিজাইনের ক্ষেত্রে গবেষণা, স্টাইলিং এবং পূর্ণ প্রোটোটাইপ তৈরী করছে। যার মধ্যে মোটরগাড়ি, পণ্য, গ্রাফিক্স ডিজাইন এবং আরও অনেক কিছু রয়েছে। একজন ডিজাইনার জানান, এতে ফিউচারিস্ট কিউবয়েড টেবিল ল্যাম্প রয়েছে যা হিমিডিফায়ার এবং একটি এয়ার পিউরিফায়ার দেওয়া হচ্ছে। আরও পড়ুন, আর একমাস...ভারতের বাজারে আসতে চলেছে ktm 390

তারা জানান, ২০১০-এ যখন তারা নিজেরাই অর্থ ব্যয় করে বিশেষ কম্পিউটার, কম্পিউটার সফটওয়্যার এবং হার্ডওয়্যার রাখার জন্য জায়গা চেয়েছিলেন। অবশেষে ২০১৬-এ  এনটিএফ ইন্ডিয়া নামক সংস্থাটি তাদের জন্য বিনিয়োগ করে।

তাদের ডিজাইন করা দু' চাকার গাড়িগুলি মারুতির মতো শীর্ষস্থানীয় গাড়ি নির্মাতাদের চেয়ে কম নয়। তবে আন্তর্জাতিক ব্র্যান্ডের ক্ষেত্রে এর ব্যাপকতা কম। পাশাপাশি ব্যতিক্রমী হিসাবে, রেনোল্ট (Renault) ভারতে গাড়ি চালালেও তাদের বিশ্বব্যাপী কেন্দ্রগুলি থেকে ডিজাইন ইনপুট আসে।