রেসিংয়ে অপ্রতিরোধ্য, বাজার মাতাতে হাজির চওড়া চাকার স্কুটার এপ্রিলিয়া স্টর্ম
এপ্রিলিয়া স্টর্ম(Photo Credit: Twitter)

কলকাতা, ৩ জুন: বাইক হোক বা স্কুটি প্রেমের শুরুতে এমন একটি বাহন থাকলে সবকিছুই বড় মসৃণ গতিতে এগিয়ে যায়। ভারতের বাজারে এল নতুন স্কুটার এপ্রিলিয়া স্টর্ম ১২৫, (Aprilia Storm 125)  যার বাজারমূল্য ৬৫ হাজার টাকা। ২০১৮-র অটো এক্সপোতে প্রথম এই মডেলটি দেখানো হয়। এপ্রিলিয়া এই মুহূর্তে ইতালিয় সংস্থা পিয়াজিও গ্রুপের সবচেয়ে কম দামের স্কুটার যা এপ্রিলিয়া এস আর ১২৫ (বাজারমূল্য ৭৩ হাজার টাকা) চেয়েও কম দামে পাওয়া যাচ্ছে। আরও পড়ুন- বিগউইং বাজারে আনল হন্ডার এই লেটেস্ট স্পোর্টস বাইক

সুখবর হল এই যে, এপ্রিলিয়া স্টর্ম দেখতে এস আরের মতো হলেও এর বিশেষত্ব হল ডুয়েল টোন পেইন্ট ও ১২ ইঞ্চির চাকা, যা আগের মডেলগুলির তুলনায় ছোট এবং চওড়া। এদিকে নতুন মডেলটি বাজারে আনতে পেরে খুব খুশি ভারতে পিয়াজিও গ্রুপের (Piaggio Group)  ম্যানেজিং ডিরেক্টর ও সিইও ডিয়েগো গ্রাফি  (Diego Graffi) । তিনি জানান, এপ্রিলিয়ার রেসিং-এর ঐতিহ্য যা অপ্রতিরোধ্য, তা যুব সমাজকেই মাথায় রেখেই তৈরি করা হয়েছে। উন্নততম প্রযুক্তি ও ডিজাইন ব্যবহার করে এপ্রিলিয়া নিজেকে বাকি প্রতিযোগীদের থেকে আলাদা করে তুলেছে। এদেশের রাস্তাঘাটের কথা ভেবেই  তৈরি  এপ্রিলিয়ার চাকা চওড়া ও ছোট, একইসঙ্গে এর ১২৫ সিসির ইঞ্জিন দেবে দুরন্ত মাইলেজ। সঙ্গে আছে ‘কাস্টোমাইজ’ অপশন,  যা নিজের স্কুটারের সঙ্গে পছন্দমতো উপকরণ বেছে নেওয়ার সুযোগ দেবে। এপ্রিলিয়া স্টর্ম-এ ১২৪.৫ সিসির একটি সিলিন্ডার ও তিনটি ভালভ যুক্ত ইঞ্জিন আছে, যা সি.টি.ভি অটোমেটিক গিয়ারবক্সের সঙ্গে যুক্ত। এর সামনে হাইড্রোলিক টেলিস্কোপিক ফ্রন্ট এবং পিছনে হাইড্রোলিক শক অ্যাবসরভার ও ড্রাম ব্রেক দেওয়া হয়েছে।

এপ্রিলিয়া আপাতত দু’টি রঙে বাজার মাত করছে।  ম্যাট রেড ও ম্যাট ইয়োলোর উপরে কালো গ্রাফিকের কাজ করা হয়েছে। বর্তমানে এপ্রিলিয়া ও ভেসপার যে কোনও শো-রুমে নতুন মডেলটি পেয়ে যাবেন গ্রাহকরা। এত কম দামে বাজারে নেমে এ বার বাকি, শুধু বাজার দখল নেওয়ার। স্কুটার প্রীতি নিয়ে যাংরা হরবখত বিড়ম্বনায় পড়েন, প্রেমিকাকে নিয়ে মসৃণ রাস্তায় উড়ে যেতে একবার পরখ করতেই পারেন এই এপ্রিলিয়া স্টর্ম ১২৫।