বিগউইং বাজারে আনল হন্ডার এই লেটেস্ট স্পোর্টস বাইক
Honda CBR650R. (Photo Credits: Honda)

মাঝারি ওজনের স্টাইলিশ স্পোর্টস বাইক ভারতের বাজারে আনল হন্ডা মোটরসাইকেল। সংস্থার গুরুগ্রামের কারখানা বিগউইং থেকেই সিবিআর-৬৫০আর(CBR650R) বাইকটির আনুষ্ঠানিক উদ্বোধন হল এদিন। উল্লেখ্য, ভারতে হন্ডা মোটর সাইকেল ও স্কুটির সবথেকে বড় বিক্রেতা হল এই বিগউইং। তাদেরই লেটেস্ট মডেলটির আত্মপ্রকাশে খুশি হন্ডা প্রেমী ক্রেতারা।

জানা গিয়েছে, ২০১৮-তেই জার্মানির মিলানে অনুষ্ঠিত মোটর সাইকেল শোয়ে সিবিআর-৬৫০আর(CBR650R) –র প্রমোশন সারে হন্ডা। তখনই ভারতীয় ক্রেতার পছন্দের বাইকের বুকিং করে ফেলেন। এতদিনে সেই বাইক এল ভারতের বাজারে। (CBR650F) সিবিআর-৬৫০-এফ বাইকের পরিবর্তিত হিসেবেই সিবিআর-৬৫০আর বাজারে এলে। মিডল ওয়েটের বাইকটি আকর্ষণীয় লুক নজর কেড়ে নেবে সহজেই।

সংস্থার সেলস ম্যানেজার জাবিন্দর সিং গুলেরিয়া এদিন বলেনষ নতুন বাইক বাজারে আসতেই সাড়া পড়েছে। গ্রাহক ফিডব্যাক দারুণ ভাল। আশাকরি ভারতের বাজারেও জনপ্রিয়তা ছিনিয়ে নেবে সিবিআর-৬৫০আর। তরুণ প্যাশনেট বাইকারদের বেশ ভালই লাগবে। সব মিলিয়ে নতুন রাইডারে পাশাপাশি পুরনোদেরও এক রোমাঞ্চকর জার্নির সুযোগ করে দেবে এই সিবিআর-৬৫০আর।

বাইকের প্রতি ভালবাসা যে কতটা গভীর হয় যাঁরা এর আরোহী তাঁরাই শুধু অনুভব করতে পারবেন একইসঙ্গে দিতে পারবেন অনুভূতির ব্যাখ্যাও। হাতের কাছে এমন এক বাইক পেলেন যাকে দেখেই মনে হল বান্ধবীর দরকার নেই একে সঙ্গে করেই কাটিয়ে দেওয়া যা একটা দশক। পছন্দের লাল রঙ, স্লিক সৌন্দর্য যেন পিছলে পড়ছে, চড়ে বসতেই এখ অমোঘ অনুভূতি আবেশ ছড়িয়ে দিল। প্রেম যেন বাতাসে ডানা মেলে পাখি হয়ে উড়তে শুরু করেছে। তাই দেরি না করে চাবি ঘুরিয়ে ইঞ্জিনকে গরম হতে দিন একটু একটু করে গতি বাড়িয়ে বেরিয়ে পড়ুন অজানার উদ্দেশে। একটু পরেই বুঝতে পারবেন মাখনে ছুরি চলছে, হাওয়া কেটে কেটে সত্যিই ভেসে বেড়াচ্ছেন। খারাপ রাস্তাও কোনওভাবে স্বপ্নের পরীর সঙ্গে গল্প করতে বাধা হয়ে দাঁড়াচ্ছে না। প্রেম আসছে, বাইক প্রীতি সেই প্রেমকে আরও গভীর করছে। এমনই যৌবনের জন্য অপেক্ষায় রয়েছে বিগউইংয়ের এইসিবিআর-৬৫০আর। ৭.৭০ লাখের দক্ষিণা গুনে শুধু বুকিং করে নিন। দেখবেন ঝটিতে মুঠোয় চলে এসেছে চাবি, তখন বাইকের হাতছানি উপেক্ষা করে কার সাধ্যি।