Mahindra XUV 700: প্রতীক্ষার অবসান, প্রকাশ্যে এল Mahindra XUV700, জেনে নিন কী কী থাকছে গাড়িতে
Mahindra XUV 700 (Photo Credits: Mahindra)

অবশেষে প্রতীক্ষার অবসান হল। প্রকাশ্যে এল Mahindra XUV700 ছবি। আগামী অক্টোবরে এই গাড়ি বাজারে আসবে। আকর্ষণীয় ফিচারের দিক থেকে অন্য প্রতিযোগী গাড়িকে চ্যালেঞ্জ জানাবে এই এসইউভি। পেট্রল ও ডিজেল সংস্করণে এই গাড়ি পাওয়া যাবে। গাড়ির কেবিনে অনেক পরিবর্তন এনেছে মাহিন্দ্রা। অতীতের মাহিন্দ্রা মডেলের সঙ্গে মেলানো খুব শক্ত। নতুন লোগো লাগানো হয়েছে। এসইউভি-তে মাহিন্দ্রা এই নতুন লোগো ব্যবহার করবে এবার থেকে। আর XUV700-তেই প্রথম এই লোগোর ব্যবহার হল।

Mahindra XUV700 তে কী কী থাকছে ?

গাড়িতে রয়েছে ডুয়েল ১০.২৫ ইঞ্চির টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম। অ্যাড্রেনক্সের ভয়েজ কমান্ডে চলবে এই সিস্টেম। এছাড়াও এই প্রথম 'অ্যালেক্সা ভয়েজ কমান্ড' নিয়ে এসেছে এই এসইউভি। অ্যাড্রেনক্সের পাশাপাশি যা কাজে লাগবে আরোহীদের। স্কাইরুফ খোলা বা জানালা বন্ধ করতে কাজে দেবে এই অ্যালেক্সার ভয়েজ কমান্ড।

গাড়িতে টার্বোচার্জড এমহক ইঞ্জিন দেওয়া হয়েছে। ম্যানুয়ালে যা ৪২০ এনএম-এর টর্ক দেবে। অটোম্যাটিকের ক্ষেত্রে দেবে ৪৫০ এনএম টর্ক। রয়েছে এমস্ট্যালিয়ন গ্যাসোলিন ইঞ্জিনের অপশন। ২০০ পিএস পাওয়ারে ৩৮০ এনএম-এর টর্ক দেয় এই ইঞ্জিন। (০-৬) কিলোমিটারে পাওয়ার পেতে ৪.৬ সেকেন্ড নেবে এই গাড়ি।

হ্যান্ডস ফ্রি ভয়েজ কমান্ডে চলতে পারে এই গাড়ি। বিল্ড ইন অ্যালেক্সা আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স থাকছে। এই ফিচার ব্যবহার করে ভয়েজ কমান্ডের মাধ্যমে সানরুফ খুলতে বা বন্ধ করতে পারা যাবে। এছাড়াও গাড়ির ভিতরের তাপমাত্রা, গান বদলাতে পারবে অ্যালেক্সা। আকারে বড় টেইল ল্যাম্প দেওয়া হয়েছে পিছনে। সেভেন সিটার হওয়ার কারণে থার্ড রো-এ বড় গ্লাস এরিয়া রাখা হয়েছে। যাতে পিছনের আসনে বসা যাত্রী স্বাচ্ছন্দ্য বোধ করেন।

গাড়িতে ফ্লাশ ডোর হ্যান্ডেল ছাড়াও অটোমেটিক ভয়েজ অ্যালার্ট রয়েছে। ভিতরে রয়েছে ডুয়াল টাচ স্ক্রিন,  এছাড়াও অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোলের সুবিধা রয়েছে। ৩৬০ ডিগ্রি রিয়ার ভিউ ক্যামেরার সঙ্গে পাওয়া যাবে ভেন্টিলেটেড পাওয়ার সিট।