Pakistan: ব্যাঙ্ক কর্মীদের সালোয়ার কামিজ পরার নিদান দিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান
Imran Khan (Photo Credit: IANS)

ইসলামাবাদ, ৩১ ডিসেম্বর: এবার ব্যাঙ্ক কর্মীদের (Bank Staff) সালোয়ার কামিজ (Shalwar Kameez) পরার নিদান দিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। তাঁর মতে, ব্যাঙ্কের কর্মীরা ঐতিহ্যবাহী সালোয়ার কামিজ পরলে গ্রাহকরা স্বাচ্ছন্দ বোধ করবেন। সম্প্রতি একটি অনুষ্ঠানে তিনি এই মতামত ব্যক্ত করেন। ইমরান বলেন, "পাকিস্তানের ব্যাঙ্কের কর্মীরা গ্রাহকদের সঙ্গে এখন উর্দুতে কথা বলতে শুরু করেছেন। তাই এখন কর্মীদের সালোয়ার কামিজ পরতে বাধ্য করুক ব্যাঙ্কগুলি, এতে গ্রাহকরা আতঙ্কিত হবেন না।" পাকিস্তানের জাতীয় পোশাক সালোয়ার কামিজের বড় সমর্থক ইমরান খান। তিনি নিজেও সবসময় সালোয়ার কামিজ পরেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পরও তাঁর ড্রেসিং স্টাইলে পরিবর্তন হয়নি।

তিনি আরও বলেন, "আগে বেশ কিছু বাধা ছিল, যখন সাধারণ মানুষ ব্যাঙ্কে যেতেন, তাঁরা উদ্বেগে ভুগতেন। আমি দেখতে পাচ্ছি যে পাকিস্তান এখন সেই দিকে এগিয়ে যাচ্ছে যেদিকে অনেক আগেই চলা উচিত ছিল। পাকিস্তানিরা, যাঁরা বিদেশে শ্রমিক হিসাবে কাজ করেন, তাঁদের স্বপ্ন ছিল নিজের এবং পরিবারের জন্য একটি বাড়ি তৈরি করা। পূর্ববর্তী সরকারগুলি অন্যান্য দেশে কর্মরত পাকিস্তানি শ্রমিকদের ইচ্ছার প্রতি মনোযোগ দেয়নি।"

আরও পড়ুন: Viral Video: ট্রেন থামিয়ে রেল লাইনে শুয়ে থাকা ব্যক্তির প্রাণ বাঁচালেন চালক, ভাইরাল ভিডিয়ো

এদিকে, ব্যাঙ্ক কর্মীদের সালোয়ার কামিজ পরতে বলায় নেটিজেনদের তোপের মুখে পড়েছেন ইমরান খান। বিপুল সংখ্যক সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী তাঁর মতামতের সঙ্গে দ্বিমত পোষণ করেছেন। তাঁদের বক্তব্য, ব্যাঙ্কগুলি কেবল পেশাদার এবং মানসম্পন্ন আচরণ করুক, তাতেই গ্রাহকরা সন্তুষ্ট হবেন।