Elon Musk: নিউরালিঙ্কের শীর্ষ আধিকারিকের যমজ সন্তানের বাবা ইলন মাস্ক, টেসলা সিইওর উত্তরাধিকারীর সংখ্যা এখন ৯
Elon Musk (Photo Credits: Twitter)

ফের বাবা হলেন টেসলা সিইও  ইলন মাস্ক (Elon Musk)। গত বছর নভেম্বরে যমজ সন্তানের বাবা হয়েছেন ইলন। তাঁর সন্তানদের মা শিভন জিলিস। যিনি আবার ইলন মাস্কের ব্রেন চিপ স্টার্টআপ নিউরালিঙ্কের একজন শীর্ষ আধিকারিকের পদে কর্মরত। বাবার নামে যমজ সন্তানের পদবী ও মায়ের নামে মধ্য নাম ঠিক করতে গত এপ্রিল মাসে আদালতের দ্বারস্থ হন শিভন জিলিস। তখনই বিষয়টি প্রকাশ্যে আসে। আরও পড়ুন-Karnataka: রেললাইনের উপরে দাঁড়িয়ে থাকা ট্রাকে ধাক্কা এক্সপ্রেস ট্রেনের, ভাইরাল ভিডিও

ইয়েল বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি ও দর্শন নিয়ে পড়াশোনা করেছেন শিভন জিলিস। তারপর ২০১৭ সাল নাগাদ নিউরালিঙ্কে অপারেশনস এবং বিশেষ প্রকল্পের ডিরেক্টর হিসেবে যোগ দেন। এদিকে টেসলা সিই আবার নিউরালিঙ্কের সহ প্রতিষ্ঠাতা তথা চেয়ারম্যান। এই সময়ে শিভন জিলিস টেসলার কৃত্রিম বুদ্ধিমত্তা বিষয়ক প্রকল্পের ডিরেক্টর হিসেবে মনোনীত হন। ২০১৯ পর্যন্ত এই প্রকল্পের সঙ্গে যুক্ত ছিলেন শিভন জিলিস।

এক রিপোর্টে প্রকাশ, শিভন জিলিসের সঙ্গে যমজ সন্তানের অভিভাবক হওয়ার পর ইলন মাস্কের সন্তান সংখ্যা গিয়ে দাঁড়াল ৯ এ। এর আগে কানাডিয়ান শিল্পী গ্রিমসের সন্তানের বাবা হন ইলম মাস্ক। তাঁদের দুই সন্তান রয়েছে। তারও আগে প্রাক্তন স্ত্রী কানাডিয়ান লেখক জাস্টিন উইলসন ও ইলম মাস্কের ৫ সন্তানের জন্ম হয়।

বলাবাহুল্য, গ্রিমসের সঙ্গে ইলন মাস্কের দ্বিতীয় সন্তানের জন্ম হয়েছে সারগোসির মাধ্যমে। এটি গত ডিসেম্বরের ঘটনা। তার আগেই নভেম্বর মাসে শিভন জিলিসের যমজ সন্তানের বাবা হয়েছেন ইলম মাস্ক।