Shehbaz Sharif On India: কাশ্মীরে ৩৭০ ধারা ফেরালেই অমীমাংসিত সমস্যাগুলির সমাধানে ভারতের সঙ্গে আলোচনা: শেহবাজ শরিফ
Shehbaz Sharif. (Photo Credits: Twitter)

ইসলামাবাদ, ২৮ মে: জাতির উদ্দেশে দেওয়া প্রথম ভাষণে জম্মু ও কাশ্মীর (Jammu And Kashmir) ইস্যু তুললেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ (Pakistan PM Shehbaz Sharif)। তিনি জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা (Article 370) পুনরায় লাগুর আবেদন জানিয়েছেন ভারতের (India) কাছে। পাকিস্তান থেকে সন্ত্রাসবাদীরা জম্মু ও কাশ্মীরে অনুপ্রবেশ চালিয়ে গেলেও দক্ষিণ এশিয়ার শান্তি নিশ্চিত করার পুরো দায়ভার ভারতের উপরেই চাপিয়েছেন তিনি। তিনি স্পষ্ট করেছেন যে ২০১৯ সালের ৫ অগাস্ট নেওয়া সিদ্ধান্তগুলি ফিরিয়ে নেওয়ার পরেই দুই দেশের মধ্যে অমীমাংসিত সমস্যাগুলির সমাধানের জন্য আলোচনা হবে।

শেহবাজ শরিফ বলেছেন, "দক্ষিণ এশিয়ায় স্থায়ী শান্তির জন্য ২০১৯ সালের ৫ অগাস্ট নেওয়া একতরফা এবং বেআইনি সিদ্ধান্ত প্রত্যাহার করা ভারতের দায়িত্ব, যাতে আমরা আলোচনার মাধ্যমে জম্মু ও কাশ্মীর সহ সমস্ত অমীমাংসিত সমস্যাগুলির সমাধান করতে পারি।" আরও পড়ুন: Monkeypox In Argentina: এবার মাঙ্কিপক্সের সংক্রমণের হদিশ মিলল আর্জেন্টিনায়, আক্রান্ত স্পেন ফেরত যুবক

এই বছরের এপ্রিলে পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর শেহবাজ সংসদে দেওয়া প্রথম ভাষণেও কাশ্মীর ইস্যুটি তুলেছিলেন। তিনি সেইদিন বলেছিলেন, "আমরা কেন আমাদের আগামী প্রজন্মকে কষ্ট দিতে চাইব। আসুন, রাষ্ট্রসংঘের রেজুলেশন এবং কাশ্মীরীদের প্রত্যাশা অনুযায়ী কাশ্মীর সমস্যার সমাধান করি, যাতে আমরা সীমান্তের উভয় দিকে দারিদ্র্যের অবসান ঘটাতে পারি।"