দুবাইয়ে ভয়াবহ পথদুর্ঘটনায় ৮ ভারতীয়-সহ মৃত ১৭
দুর্ঘটনাস্থল(Photo Credit: Twitter-AIR)

দুবাই, ৭ জুন:  দুবাইতে ভয়াবহ পথ দুর্ঘটনায় (Fatal accident in Dubai) আট ভারতীয়-সহ ১৭ জনের মৃত্যু হয়েছে। দুর্ঘটনাটি ঘটেছে দুবাইয়ের শেখ মহম্মদ বিন রোডে (Sheikh Mohammed bin Zayed Road) যাত্রীবাহী বাসে, বাসটি ৩১জন যাত্রী নিয়ে ওমান থেকে দুবাই আসছিল। পথেই একটি সাইনবোর্ডে সজোরে ধাক্কা মারে বাসটি, এর জেরেই দুর্ঘটনা। ধাক্কার অভিঘাতে বাসের মাথার ডানদিকটা দুমড়ে মুচড়ে গিয়েছে। আহতদের অবস্থাও আশঙ্কাজনক। তড়িঘড়ি দুর্ঘটনাগ্রস্ত বাসটি থেকে আহতদের উদ্ধার করে স্থানীয় রসিদ হাসপাতালে (Rashid Hospital in Dubai) নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনার কারণ নিয়ে ধন্দ থাকলেও প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, গতির কারণেই নিয়্ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন বাসের চালক আর এর জেরেই দুর্ঘটনা। আরও পড়ুন- ডোনাল্ড ট্রাম্প বললেন, দূষণের জেরে ভারতের কিছু শহরে শ্বাস নিতে কষ্ট হয়

জানা গিয়েছে, দুর্ঘটনাগ্রস্ত বাসটি ওমানের সরকারি বাস। মাওয়াসালত কোম্পানির এই বাসটি প্রতিদিন মাসকট থেকে দুবাই পর্যন্ত যাতায়াত করে। এদিনের ভয়াবহ দুর্ঘটনার পরে বাস পরিষেবা বন্ধ রাখা হয়েছে। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত শুরু করেছে পুলিশ, বাস সংগঠনটি।

স্থানীয় সূত্রে পাওয়া খবর অনুযায়ী, দুর্ঘটনায় মৃত বাস যাত্রীদের মধ্যে আটজনই ভারতীয়। এঁরা হলেন রাজগোপালন, ফিরোজ খান পাঠান, রেশমা ফিরোজ খান পাঠান, দীপক কুমার, জামালউদ্দিন আরাক্কাভীত্তিল, কিরণ জনি, বাসুদেব এবং তিলকরাম জওহর ঠাকুর। মৃতদের প্রত্যেকের পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করেছে দুবাই পুলিশ। এঁদের প্রত্যেকেই ওমান বা দুবাইয়ের বাসিন্দা নাকি বেড়াতে গিয়েছিলেন তা জানার চেষ্টা চলছে। তবে মাওয়াসালত সংস্থা সাধারণত ট্যুরিস্টদের জন্য বাস পরিষেবা দিয়ে থাকে। তাই প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান মৃতদের বেশিরভাগই দুবাইয়ে ঘোরার উদ্দেশ্যেই এসেছিলেন।