Driverless Cars Block Traffic: চলতে চলতে একই সময়ে থেমে গেল কয়েকটি চালকবিহীন গাড়ি, যানজটে অবরুদ্ধ সান ফ্রান্সিস্কো
Cruise Robotaxis (Photo: IANS)

সান ফ্রান্সিস্কো, ১ জুলাই: রাস্তায় চলতে চলতে একই সময়ে থেমে গেল বেশ কয়েকটি চালকবিহীন গাড়ি (Driverless Cars)। আর তার কারণে বেশ কয়েক ঘণ্টা যানজটে অবরুদ্ধ (Traffic Block) হয়ে পড়ল আমেরিকার সান ফ্রান্সিস্কো (San Francisco) শহর। শেষে ক্যাব সংস্থার লোকজন এসে গাড়িগুলিকে রাস্তা থেকে সরিয়ে নিয়ে যায়। জানা গিয়েছে, দেড় ডজনেরও বেশি ক্রুজ রোবোট্যাক্সি (Cruise Robotaxis) একসঙ্গে কাজ করা বন্ধ করে দেয়। যার ফলে যানজট তৈরি হয়।

ক্রুজ সম্প্রতি শহরে তার প্রথম সম্পূর্ণ চালকবিহীন বাণিজ্যিক রোবোট্যাক্সি পরিষেবা চালু করেছে। তাদের সেই গাড়িরগুলিই আচমকা চলা বন্ধ করে দিয়ে রাস্তায় দাঁড়িয়ে যায়। ক্রুজ-র এক মুখপাত্র বলেছেন যে সমস্যাটি সমাধান করা হয়েছে এবং কোন যাত্রী এই ঘটনায় প্রভাবিত হয়নি। যারা অসুবিধায় পড়েছে তাদের কাছে আমরা ক্ষমাপ্রার্থী। তিনি জানান, রিমোট ও ম্যানুয়ালি, দুইয়ের সাহায্যেই যানবাহনগুলিকে আবারও চালু করা হয়েছিল। আরও পডুন: Beer Made From Toilet Water: টয়লেটের জল দিয়ে তৈরি হচ্ছে বিয়ার! কিনতে হুড়োহুড়ি ক্রেতাদের

যানজটে আটকে পড়া এক যাত্রী বলেছেন, আমি আমার সহকর্মীদের এই গাড়িতে চড়ার বিষয়ে সতর্ক করে দিচ্ছি। গাড়ি সংস্থার লোকজনকে আসতে হয়েছিল এবং ম্যানুয়ালি গাড়িগুলিকে সরিয়ে নিয়ে যেতে হয়েছিল। এতক্ষণ রাস্তা বন্ধ করার জন্য ক্রুজকে জরিমানা করা উচিত। তাঁর আরও অভিযোগ, ক্রুজ-র কর্মীরা ২০ মিনিট ধরে দাঁড়িয়ে ছিল। তারপর গাড়িগুলি সরিয়ে নিয়ে যায়।